Naya Diganta

সাদিক আবদুল্লাহকে ছাড়াই বরিশালে আওয়ামী লীগের বর্ধিত সভা


বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা শুক্রবার বিকেল ৩টায় গৌরনদী উপজেলা সদরের পৌরসভা ভবনের সামনে অনুষ্ঠিত হয়। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতের বিজয় নিশ্চিতকরণে কাজ করতে নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে বলে সভায় উপস্থিত একাধিক আওয়ামী লীগ নেতা জানান।

বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি, জেলার ১০ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক, ১০ উপজেলা চেয়ারম্যান, ৬ পৌরসভার মেয়র ও বরিশাল মহানগর ৩০টি ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি সম্পাদককে বর্ধিত সভায় আমন্ত্রণ জানানো হলেও সভায় বরিশাল সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ অনুপস্থিত ছিলেন।
নির্বাচন পরিচালনা কমিটির টিম লিডার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ খ ম বাহাউদ্দিন নাসিম, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো: আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আকতার, পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ আসনের সংসদ সদস্য কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম, সদস্য গোলাম রাব্বানী চুন্নু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো: ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো: শাহ আলম তালুকদার ও বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথ।

আবুল হাসানাত আবদুল্লাহ তার বক্ত্যব্যে বলেন, সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে। মনকষ্ট থাকতে পারে কিন্তু নৌকার বিপক্ষে যাওয়ার সুযোগ নাই। আমার অতীতের নির্বাচন পরিচালনার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সবাই মিলে একাকার হয়ে নৌকার বিজয়ে কাজ করব। বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহ মনোনয়ন না পাওয়ায় তার অনুসারীরা মনে কষ্ট পেয়েছেন সেই কষ্ট ভুলে দলের মনোনয়ন প্রাপ্ত খোকন সেরনিয়াবাতের পক্ষে সব নেতাকর্মীর প্রতি কাজ করারও তিনি আহ্বান জানান। আ খ ম বাহাউদ্দিন নাসিম বলেন, বর্তমান মেয়র ঢাকায় রয়েছেন তিনি ঢাকা থেকে নির্বাচন পরিচালনায় সব রকম কার্যক্রম পরিচালনা করবেন এবং নৌকা প্রতীককে বিজয়ী করবেন। তিনি আরো বলেন, নৌকার বিপক্ষে কাজ করলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।