Naya Diganta

জনগণ পাতানো নির্বাচন মেনে নেবে না : ডা. তাহের

জনগণ পাতানো নির্বাচন মেনে নেবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের।

তিনি বলেন, জনগণ ২০১৪ ও ২০১৮ সালের মতো অগণতান্ত্রিক ও পাতানো নির্বাচন কোনোভাবেই মেনে নেবে না।

শুক্রবার সকালে জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী আয়োজিত কর্মী সম্মেলনে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. তাহের বলেন, জামায়াতে ইসলামী দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশী হস্তক্ষেপ সমর্থন করে না। তবে নিজ বাড়িতে আগুন লাগলে প্রতিবেশীর আগুন নেভানোর সহযোগিতাকে সম্মান করে।

তিনি আরো বলেন, বর্তমানে ইসলাম ও ইসলামী আন্দোলনের ওপর সবচেয়ে বেশি জুলুম-নির্যাতন করা হচ্ছে। আমাদের ওপর নির্যাতনের মাত্রা সকল অমানবিকতাকে ছাড়িয়ে গেছে। ইসলামী আন্দোলনের কর্মীদের মহান আল্লাহ ও তাঁর রাসুল সা:-এর প্রতি সর্বোচ্চ আনুগত্য প্রদর্শন করতে হবে। নবীজি সা:-এর মাধ্যমে মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে যখনই কোনো বিধান এসেছে, তখনই ঈমানদাররা তা পরিপূর্ণভাবে মেনে নিয়েছেন। অনুগত্যের ব্যাপারে দুনিয়ার ওজর-আপত্তি তারা করেননি। এই মেনে নেয়ার মানসিকতাই তাদেরকে জান্নাতের সর্বোচ্চ স্থানে নিয়ে যাবে।

তিনি আরো বলেন, দুনিয়ার সফলতা কখনোই বড় সফলতা নয়। সত্যিকার সফলতা হলো জান্নাত লাভ। জান্নাতের আশা করতে হলে শুধুমাত্র প্রচলিত আনুষ্ঠানিক ইবাদত-বন্দেগী পালন করলেই হবে না। ইসলামকে জীবনের প্রতিটি ক্ষেত্রে মেনে চলতে হবে। মানুষের ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলাম কায়েমের চেষ্টায় যতো কার্যক্রম আমরা করব, সবই ইবাদতের মধ্যে গণ্য হবে।

জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডলের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী আঞ্চল পরিচালক অধ্যক্ষ শাহাবুদ্দীন ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরীর নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, অধ্যাপক আব্দুস সামাদ, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে জামায়াত মনোনীত প্রার্থী অধ্যাপক মাজেদুর রহমান, জামায়াত নেতা অধ্যাপক মাইনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে অধ্যক্ষ শাহাবুদ্দিন বলেন, আল্লাহ তায়ালা দয়া করে আমাদের মুসলমানের ঘরে জন্ম দিয়েছেন। এটা আমাদের সৌভাগ্য। এ সৌভাগ্য তখনই পরিপূর্ণতা পাবে, যখন আমরা পরকালীন মুক্তি পাব। দুনিয়ার জীবনটা ক্ষণিকের। এখানে সামান্য সময়ের জন্য আমরা এসেছি। অনন্ত জীবনের জন্য কী করলাম, সেটাই আসল কথা।

সভাপতির বক্তব্যে ড. মাওলানা কেরামত আলী বলেন, রাজশাহীতে জামায়াতে ইসলামীর ওপর সরকারের পুলিশ বাহিনীর যে জুলুম চলছে, এ ভয়ে ভীত হয়ে ইসলামী আন্দোলনের কাজ বন্ধ করে রাখার কোনো সুযোগ নেই।

তিনি সকল নেতাকর্মীকে ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানান।