Naya Diganta

‘বিদেশে নিজের দেশের গুণগতমান সমুন্নত রাখুন’

মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.সাইদুর রহমান বলেছেন, ‘বিদেশের মাটিতে আমাদের নিজের মাতৃভূমি বাংলাদেশের গুণগতমান গবেষণা করে তা সমুন্নত রাখতে হবে। আমরা যে অবস্থানেই থাকি না কেন যোগাযোগ ও নেতৃত্বের দক্ষতা বাড়াতে হবে।’

মালয়েশিয়ার কুয়ালালামপুরের এক রেস্তোরাঁয় বাংলাদেশ শিক্ষা ও গবেষণা ফোরাম মালয়েশিয়া (বারফোম) কতৃর্ক আয়োজিত ইফতার ও নৈশভোজের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মালয়েশিয়ায় অধ্যয়নরত ২৪ হাজার শিক্ষার্থীদের নিয়ে গঠিত বারফোম।

বাংলাদেশ শিক্ষা ও গবেষণা ফোরাম মালয়েশিয়ার সভাপতি লিওরনা চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শওকত হোসেন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করা হয়।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রফেসর আবু নাসের মোহাম্মদ সাইফ, বারফোমের কার্যনির্বাহী সদস্য ও সাধারণ সম্পাদক শওকত হোসেন রাসেল, প্রচার সম্পাদক আকিব হাসান, সংস্কৃতিবিষয়ক সম্পাদক রুবাবাসহ সদস্যদের মধ্যে সুমাইয়া, জেরিন, হেমায়েত, জুরহাম, রাফিউ, তৌসিফ, আশিক, সারিউল প্রমুখ।

বারফোমের ব্যবসায়ী উপদেষ্টা প্যানেলের পক্ষ থেকে বিশেষ অতিথি ছিলেন রেজাউল করিম (রেজা), মার্সেল পাভেল, বাবলা মজুমদার বাবু, রাসেল খান, জাকারিয়া, নাদিম খান, মাসুম, সোহেল। এছাড়াও উপস্থিত ছিলেন মালয়েশিয়ার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।