Naya Diganta

বার্সেলোনায় কি ফিরছেন মেসি?

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে যোগ দিয়েছিলেন প্যারিস সেন্ট জার্মেইয়ে। চলতি মৌসুম শেষে ক্লাবটির সাথে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এই আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডের। বিশ্বসেরা তারকার সাথে নতুন চুক্তির মাধ্যমে তাকে ধরে রাখতে বদ্ধ পরিকর পিএসজি। এখন বড় প্রশ্ন হচ্ছে, মেসি আসলে প্যারিসে থাকবেন কি না?
মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে মেসির বার্সেলোনায় ফেরা নিয়ে চলছে নতুন করে গুঞ্জন। পিএসজির সাথে চুক্তির শেষ হলেও মৌখিকভাবে বিশ্বকাপের পর মেয়াদ বাড়ানোর কথা ছিল মেসির। তবে এর পর সব কিছুতেই নাটকীয় পরিবর্তন। সেই চুক্তি এখনো নবায়ন না করায় বার্সায় ফেরার বিষয়টি জোর পাচ্ছে আলোচনায়। ইতোমধ্যে মেসি ইস্যুতে মুখ খুলেছেন বার্সা সহসভাপতি রাফা ইয়সতে। তিনি বলেন, পিএসজি থেকে মেসিকে ফিরিয়ে আনতে ফরাসি ক্লাবটির সাথে যোগাযোগ চলছে। আমরা তাদের (পিএসজি) সাথে কথা চালিয়ে যাচ্ছি।’
এ নিয়ে মেসির সাবেক সতীর্থ ও বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে মেসির ফেরা নিয়ে কথা বলার সময় নয়। আমি তার সাথে অনেক কথা বলেছি। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।