Naya Diganta

রমজানব্যাপী ইফতারসামগ্রী বিতরণ করছে টিম নাগরিক বরগুনা

রমজানব্যাপী ইফতারসামগ্রী বিতরণ করছে টিম নাগরিক বরগুনা

পবিত্র রমজানের প্রতিদিন অসহায়-দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছে বরগুনা জেলার সামাজিক সংগঠন 'টিম নাগরিক বরগুনা'। তাদের এই কার্যক্রম পহেলা রমজান থেকে শুরু হয়ে রমজানের শেষ দিন পর্যন্ত অব্যাহত থাকবে বলে সংগঠনের দায়িত্বশীলরা ঘোষণা দিয়েছেন।

দেশে সবকিছুর দাম বৃদ্ধি পাওয়ায় নিম্ন আয়ের মানুষেরা চরম বিপদের সম্মুখীন হয়েছে। তারা একেবারে সাধারণ খাবার খেয়ে পবিত্র রমজানের রোজা রাখছে। এমন পরিস্থিতিতে নাগরিক টিম বরগুনার এমন উদ্যোগে অসহায়-দরিদ্র এবং নিম্ন আয়ের মানুষদের মুখে হাসি ফুটিয়েছে বলে জানিয়েছেন সংগঠনের দায়িত্বশীলগণ।

তারা বলেন, জানি আমরা চাহিদা অনুযায়ী সবার মাঝে ইফতার সামগ্রী বিতরণ করতে পারছি না। কিন্তু মত অন্য সামর্থ্যবানেরা উদ্যোগ নিয়ে এগিয়ে এলে অন্তত আমাদের আশপাশের অসহায়-দরিদ্র এবং নিম্ন আয়ের মানুষেরা এবারের রমজানটা নিশ্চিন্তে কাটাতে পারবে।

টিম নাগরিক বরগুনা মাঝেমধ্যেই অসহায়-দরিদ্র মানুষদেরকে নানাভাবে সহায়তা করে থাকে। তাদের স্বপ্ন দেখেন– একদিন বরগুনা জেলায় কোনো অসহায় ব্যক্তি ক্ষুধা ও দুর্দশা নিয়ে দিন কাটাবে না।

টিম নাগরিক বরগুনা নিয়মিত বরগুনা জেলা সদরে রাতের আঁধারে ভবঘুরে ও অসহায় ক্ষুধার্ত মানুষের খাবারের আয়োজন করে আসছে। এছাড়াও তাদের ইমার্জেন্সি সেবায় জরুরি লাশবাহী গাড়ি, জরুরি চিকিৎসা, জরুরি অসহায় শিক্ষার্থীদের ভর্তিসহ বিভিন্ন ধরনের প্রসংশনীয় উদ্যোগ রয়েছে।