Naya Diganta

রাজশাহীতে নিজ এলাকার বাইরে গিয়ে তর্কে জড়িয়ে পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

নিজ এলাকার বাইরে গিয়ে ভিন্ন ঘটনায় হস্তক্ষেপের অভিযোগে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানার এক উপ-পরিদর্শককে (এসআই) প্রত্যাহার করা হয়েছে। নগরীর শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা শহিদুল্লাহ কায়সারকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী লাইনসে সংযুক্ত করা হয়। আরএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রফিকুল আলম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, এসআই শহিদুল্লাহ কায়সার গত বুধবার বিকেলে নিজ এলাকার বাইরে নগরীর ডিঙ্গাডোবা যান। সেখানে সন্দেহভাজন কয়েকজন ছিনতাইকারীকে আটকে রেখেছিলেন এলাকার লোকজন। সেই ঘটনায় তর্কে জড়িয়ে ওই পুলিশ কর্মকর্তা শারীরিকভাবে লাঞ্ছিত হন।
এসআইকে প্রত্যাহারের বিষয়ে অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, নিজ এলাকার বাইরে গিয়ে ভিন্ন একটি ঘটনায় তর্কে জড়িয়ে পড়েন তিনি। তাই ওই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। ঘটনা তদন্তের পর আরো কোনো অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুইজনকে আটক করে পুলিশের একটি টহল দল। তারা হলেন- নগরীর চন্দ্রিমা থানার নিউ কলোনি এলাকার মো: লাদেন (২২) এবং দাশপুকুর এলাকার ইমরান হোসেন (২৪)। পুলিশ কর্মকর্তাকে মারধরের মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার তাদের কারাগারে পাঠানো হয়। রফিকুল আলম বলেন, এ ঘটনায় যেহেতু পুলিশ আক্রান্ত হয়েছে। তাই রাজপাড়া থানায় দায়ের করা একটি মামলায় ওই দুইজনকে গ্রেফতার কার কারাগারে পাঠানো হয়।