Naya Diganta

ভূয়া নিয়োগপত্র প্রদানকারী সিন্ডিকেট প্রধান গ্রেফতার

শিক্ষা প্রতিমন্ত্রী ও কৃষি সচিবের স্বাক্ষর জাল করে ভূয়া নিয়োগপত্র প্রদানকারী সিন্ডিকেট প্রধান জোতিষ চন্দ্রকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৩ (র‌্যাব)। শুক্রবার ( ৩১ মার্চ) তাকে পঞ্চগড় থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জোতিষ পঞ্চগড় সদর থানার উত্তর খালপাড়ার দ্বিজেন্দ্রনাথ রায়ের ছেলে। তার নামে দিনাজপুর কোতয়ালী থানায় একটি মামলা তদন্তাধীন আছে। র‌্যাব ওই মামলাটির ছায়া তদন্ত করছিল।

র‌্যাব কর্মকর্তা মাহমুদ বশির জানান, জ্যোতিষ পঞ্চগড় জেলাসহ দেশের বিভিন্ন জেলায় সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে একটি সঙ্ঘবদ্ধ সিন্ডিকেট তৈরি করেছিলেন। বিভিন্ন মন্ত্রী, সচিব ও প্রতিষ্ঠান প্রধানের ভূয়া সিল স্বাক্ষর তৈরি করে মানুষকে ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করছিলেন। এরই ধারাবাহিকতায় দিনাজপুর কোতয়ালী থানার সুইহারী এলাকার আজিজুল ইসলামের ছেলে মাসুদ আলীকে (৩৯) চাকরি দেয়ার নামে ছয় লাখ টাকা নিয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল করে একটি ভূয়া নিয়োগপত্র দেন। পরে নিয়োগপত্রটি ভূয়া বুঝতে পেরে আদালতে প্রতারণা মামলা করেন মাসুদ। এর পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এ প্রতারণার কথা স্বীকার করেন। তিনি এই প্রতারক চক্রের প্রধান। তার নিযুক্ত বিভিন্ন লোকজন দেশের বিভিন্নস্থানে এভাবে চাকরি প্রত্যাশীদের টার্গেট করে তার কাছে নিয়ে আসে।