Naya Diganta

ফরিদপুরে বাবা-ছেলেকে নির্যাতনের মামলায় ৪ আসামি রিমান্ড

ফরিদপুরে বাবা-ছেলেকে নির্যাতনের মামলায় ৪ আসামি রিমান্ড

ফরিদপুরের মধুখালীর জাহাপুরে শ্রেণিকক্ষে আটকে বাবা ও ছেলেকে অমানবিক নির্যাতনের মামলায় চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে ফরিদপুর জুডিশিয়াল ম্যজিস্ট্রেট কোর্টের ৫ নম্বর আমলি আদালতে রিমান্ড শুনানি হয়। এর আগে সোমবার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে এসকল আসামিদের গ্রেফতার করে কোর্টে চালান করা হলে আদালত বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন।

আসামিরা হলেন, ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি গ্রামের আসাদুল মোল্যার ছেলে ফরমান মোল্যা (২১), একই গ্রামের শাহজাহান মোল্যার ছেলে সজীব মোল্যা (২২), একই উপজেলার শিবরামপুর গ্রামের নবিয়াল শেখের ছেলে জুবায়ের শেখ (২০) ও নূর ইসলাম ভূইয়ার ছেলে হাসিব ভুইয়া (২০)।

ম্যাজিস্ট্রেট মো: মারুফ হাসান একদিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছিল।

অপরদিকে নির্যাতনের শিকার ছেলে রাজন ঘটনার পর মিথ্যা মামলায় গ্রেফতার হয়ে এখনো সংশোধনাগারে রয়েছে বলে জানা গেছে। ফরিদপুর কোর্ট পুলিশের জিআরও মো: ইউসুফ শেখ ওইসব বিষয় জানান।

আদালতে রিমান্ড শুনানি শেষে আসামিদের কারাগারে নিয়ে যাওয়া হয়। সুবিধামত সময়ে জিজ্ঞাসাবাদের জন্য থানায় রিমান্ডে এনে তাদের জিজ্ঞেসাবাদ করা হবে বলে জানিয়েছেন মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত মো: শহিদুল ইসলাম।

এদিকে মামলার প্রধান আসামি কুতুবউদ্দিনকে (৪৫) এর আগে পুলিশ গ্রেফতার করার পর এরইমধ্যে তিনি জামিনে বেরিয়ে যান। এ মামলায় এখন পর্যন্ত তিনজন আসামি জামিনে রয়েছেন। আর নির্যাতনের ঘটনায় জড়িতদের অন্যতম দু’জন ইসরাত জাহান লিপি ও রুমা এখনো আত্মগোপনে রয়েছেন।

ফরিদপুর সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) কর বলেন, পুলিশ এ ঘটনায় এ পর্যন্ত পাঁচ আসামিকে গ্রেফতার করেছে। এরমধ্যে প্রধান আসামি কুতুবউদ্দিন আদালত থেকে জামিনে আছেন। এছাড়া এ মামলার অপর দু’আসামি আদালত থেকে জামিনে আছেন। আর সদ্য গ্রেফতা হওয়া বাকি চার আসামিকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তিনি বলেন, এ ঘটনায় জড়িত অন্য আসামিদেরও গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে। বাকি আসামিদের গ্রেফতার করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা। অপরদিকে নির্যাতনের শিকার রাজন মৃধা সংশোধনাগারে রয়েছে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে ইয়ামিন মৃধা (৪০) ও তার ছেলে রাজন মৃধাকে (১৫) নির্মম নির্যাতন করা হয়। এরপর নির্যাতনের ভিডিওটি ফেসবুকে ভাইরাল হলে নিন্দার ঝড় উঠে। ওই ভিডিওতে মাঝকান্দির নাজিমউদ্দিনের মেয়ে রুমার নেতৃত্বে পাশবিক নির্যাতনের ভয়াবহতা ফুটে উঠে।