Naya Diganta

বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে: আমু

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির আলোচনা সভায় অতিথিরা : নয়া দিগন্ত

বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। গতকাল বুধবার জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি এ আলোচনা সভার আয়োজন করে। বাংলানিউজ।
আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার, তাদের জনগণ ও সেনাবাহিনীর ভূমিকা কোনো দিন ভোলার নয়। ভারত-বাংলাদেশ মৈত্রীর এই বন্ধনের মধ্যে এখন অনেকে ফাটল ধরাতে চায়। সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার জন্য আজ স্বাধীনতার ঘোষকের তালিকায় অনেকের নাম বলা হয়। শুধু বঙ্গবন্ধুকে নয়, স্বাধীনতাবিরোধীদের মূল লক্ষ্য বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্বকে বিতর্কিত করে স্বাধীন বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেয়া।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, দুই দেশের বন্ধন বহুকালের। ১৯৭১ সাল থেকে দুই দেশের বন্ধুত্ব আরও দৃঢ় ও অটুট হয়েছে। বাংলাদেশের পাশে ভারত সব সময় থাকবে।
বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সভাপতি, সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা মো: রশিদুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ, বাসন্তী চাকমা, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি।