Naya Diganta

দ্বিতীয় রমজানে মসজিদে এসে জার্মান পরিবারের ইসলাম গ্রহণ (ভিডিও)

মসজিদে অবস্থানকালে জার্মান সেই পরিবারটি

মসজিদে এসে একসাথে ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছে জার্মানির পুরো একটি পরিবার। রমজানের দ্বিতীয় দিনে পরিবারটি আনুষ্ঠানিকভাবে ইসলাম গ্রহণ করে বলে জানিয়েছে আলজাজিরা মুবাশির।

রোববার কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানায়, এরই মধ্যে ছয় সদস্যের পরিবারটির ইসলাম গ্রহণের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে।

সিরীয় সাংবাদিক আহমাদ হাওয়াস জানান, পরিবারটি যে মসজিদে ইসলাম গ্রহণ করেছে, ওটার নাম মসজিদুস সালাম। জার্মানের দক্ষিণাঞ্চলে মসজিদটি অবস্থিত।

এ সংক্রান্ত একটি ভিডিও শেয়ার করে আহমাদ হাওয়াস বলেছেন, ‘এই ধর্ম কত মহান। পুরো একটি পরিবার ইসলামে প্রবেশ করল। আল্লাহ যার হেদায়াত চান, তার বক্ষকে ইসলামের জন্য উন্মুক্ত করে দেন।’

আলজাজিরা মুবাশিরকে সিরীয় ওই সাংবাদিক বলেন, ‘জার্মানির বাডেন-ভুর্টেমবের্গ রাজ্যের ফোৎসায়েমের মসজিদুস সালামে গত শুক্রবার জুমার পর তারা ইসলামে প্রবেশ করেন।’

তিনি জানান, পরিবারটির সদস্যরা নিজেরাই মসজিদে আসেন এবং ইসলাম গ্রহণের জন্য সেখানকার লোকদের সহযোগিতা চান।

এদিকে ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে- পরিবারের পুরুষ লোকটি আরবি ও জার্মান ভাষায় কালিমায়ে শাহাদাত পাঠ করছেন। এতে তাকে সহযোগিতা করছেন একজন আলেম। আর পাশেই কালেমা পড়ার অপেক্ষায় রয়েছেন তার হিজাব পরিহিতা স্ত্রী, বড় মেয়ে ও আরো তিন সন্তান।