Naya Diganta

স্বাধীনতা দিবসে বিজয়ী লাল দল

স্বাধীনতা দিবসে বিজয়ী লাল দল।

স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতি বছর বিশেষ এক ম্যাচ আয়োজন করে থাকে বিসিবি, এবারো তার ব্যতিক্রম হয়নি। স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এই প্রীতি ম্যাচে অংশ নেন সাবেক ক্রিকেটাররা, যেখানে লাল ও সবুজ দলে ভাগ হয়ে খেলেছেন তারা।

১০ ওভারের এই খেলায় জয়ী হয় লাল দল। সবুজ দলের দেয়া ৮৮ রানের লক্ষ্যে ৫ উইকেট আর ৩ বল হাতে রেখেই পৌঁছে যায় তারা।

টসে জিতে এইদিন আগে ব্যাট করতে নামে বাংলাদেশ সবুজ দল। নির্ধারিত ১০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেন ৮৭ রান, দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন রাজিন সালেহ। ২৪ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৫ রান করে অপরাজিত থাকেন রাজিন। এছাড়া মিনহাজুল আবেদিন নান্নু করেন ২১ বলে ২টি করে চার ও ছয়ে অপরাজিত ৩১ রান।

তবে ব্যর্থ হন ওপেন করতে নামা আতহার আলি খান, আউট হন ৯ বলে ৭ রানে। নাইমুর রহমান দুর্জয় ফেরেন ডাক মেরে। সুবিধা করে উঠতে পারেননি ৩ নম্বরে নামা মোহাম্মদ রফিক, তিনি করেন ৩ বলে ৪ রান। লাল দলের হয়ে ১১ রান খরচে ২ উইকেট নেন তালহা জুবায়ের, ১টি উইকেট নেন মোরশেদ আলি খান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি লাল দলেরও। মোহাম্মদ রফিকের প্রথম বলেই গোল্ডেন ডাক উপহার পান মেহরাব হোসেন অপি। আরেক ওপেনার জাভেদ ওমর বেলিম আউট হন ৩ রান করে। তুষার ইমরানের ব্যাট থেকে আসে ৪ রান।

এরপর এহসানুল হক সেজানের ৯ বলে ঝড়ো ১৮ রানে পথ খুঁজে পায় লাল দল। তারপর আব্দুর রাজ্জাকের ১১ বলে ১৯, হাসানুজ্জামানের ব্যাট থেকে আসা ১৪ বলে ১০ রানে পথ আঁকড়ে ধরে থাকে তারা। আর এরপর তালহা জুবায়েরের ১২ বলে ১৯ রানের অপরাজিত ইনিংসে জয় নিশ্চিত হয় লাল দলের।

৩ বল আর ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় লাল দল। বিপরীতে সবুজ দলের হয়ে ২টি উইকেট নেন রফিক। একটি করে উইকেট পান নাজমুল হোসেন, হাসিবুল হোসেন শান্ত ও খালেদ মাহমুদ সুজন। ম্যাচ সেরা হন তালহা জুবায়ের।