Naya Diganta

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে আয়ারল্যান্ডের অধিনায়ক বদল

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে অধিনায়ক বদল করেছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ড দলে হঠাৎ পরিবর্তন, তবুও আবার নেতৃত্বে বদল! টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে হঠাৎ বিশ্রামে অ্যান্ডি বালবির্নি। তার স্থলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন পল স্টার্লিং। আর সহ-অধিনায়ক করা হয়েছেন লরকান টাকারকে।

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আগামীকাল সোমবার থেকে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কাল বেলা ২টায় টাইগারদের মুখোমুখি হবে তারা।

বাংলাদেশে আসার আগে অ্যান্ডি বালবির্নিকে অধিনায়ক করেই তিন ফরম্যাটের দল ঘোষণা করে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। সে মতে ওয়ানডে সিরিজে দলের নেতৃত্ব দেন বালবির্নি। তবে খুব বাজেভাবে সিরিজটা হেরে যায় আইরিশরা, বাংলাদেশের সামনে দাঁড়াতেও পারেনি তারা। এমতাবস্থায় নেতৃত্ব পরিবর্তন রহস্যের জানান দেয়।

তবে আয়ারল্যান্ডের প্রধান কোচ হেনরিখ মালান বলেছেন, বিষয়টি পূর্বপরিকল্পিত। এ প্রসঙ্গে মালান বলেন, ‘আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে বিরতি পাওনা ছিল অ্যান্ডির, টেস্ট সিরিজ ও মহা গুরুত্বপূর্ণ বিশ্বকাপ সুপার লিগের প্রস্তুতির জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলে আমরা টেস্ট খেলবো। তাই সে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নিয়েছে।’

এদিকে, নতুন অধিনায়ক পল স্টার্লিংয়ের আগেও আয়ারল্যান্ডকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে। যদিও সেই অভিজ্ঞতা খুব এক সুখকর নয়। তার নেতৃত্বে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে আয়ারল্যান্ড, তবে জয় পায় দুটি ম্যাচে। বাকি চারটিতেই হেরেছিল আইরিশরা।