Naya Diganta

বরগুনায় যানবাহন নিয়ন্ত্রণের চাঁদা নিয়ে সংঘর্ষ, আহত ২

বরগুনায় যানবাহন নিয়ন্ত্রণের চাঁদা নিয়ে সংঘর্ষ, আহত ২

বরগুনা সদরে যানবাহন নিয়ন্ত্রণের নামে চাঁদার টাকা আদায়কে কেন্দ্র ক‌রে দু’পক্ষের সংঘর্ষে দু’জন আহত হ‌য়ে‌ছে।

শনিবার (২৫ মার্চ) দুপুরে আমতলী ফেরিঘাট এলাকায় এ সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন বেগম (৬০) ও ইমরান (১৮)।

তাদেরকে আমতলী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে ইমরানের অবস্থা খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, আমতলী-পুরাকাটা ফেরিঘাটে যানবাহনের সিরিয়াল নিয়ন্ত্রণের নামে বরগুনা জেলা ট্রাক, ট্রাক্টর ও কাভার্ডভ্যানচালকে শ্রমিক ইউনিয়নের টোকেন ধরিয়ে দেয়া হয়। এভাবেই দীর্ঘদিন ধরে বাস, ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও প্রাইভেটকারসহ সবচালকের কাছ থেকে চাঁদা আদায় করা হয়।

বিভিন্ন যানবাহন থামিয়ে চাঁদা আদায় করছে রানা, হৃদয়, রাহাত, কাওসার, রহিম ও মিন্টুসহ কয়েক জন। স্থানীয় আ: ছালাম ডাকুয়া, মো: মোশারেফ ফকির ও মো: জিয়াসহ আরো চার-পাঁচজন চাঁদা আদায়ে বাঁধা দিলে ওইসব চাঁদাবাজসহ আট-দশজন লোহার রট, হাতুড়ি দিয়ে অতর্কিত হামলা চালায়। এতে দু’জন গুরুতর আহত হন।

জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক কাংখিতা মণ্ডল তৃনা বলেন, আহত দু'জনের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর জনকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।

আমতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুর রহমান বলেন, এ বিষয়ে থানায় কোনো লেখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।