Naya Diganta
স্বাধীনতা দিবসের আলোচনা সভা

ফ্যাসিস্ট সরকারের পতনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : ডা: তাহের

স্বাধীনতা দিবসের আলোচনা সভা
স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন জামায়াত নেতৃবৃন্দ : নয়া দিগন্ত

জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, পৃথিবীর ইতিহাসে এটা অত্যন্ত বিরল যে বাংলাদেশের এই ভূখণ্ডকে দু’বার অন্যদের আগ্রাসন থেকে স্বাধীন করতে হয়েছে। আজ বাংলাদেশে এমন ভয়াবহ পরিস্থিতি চলছে যে, তা আবারো স্বাধীন করতে হবে। আগের দু’টি স্বাধীনতা ছিল ভৌগোলিকভাবে ব্রিটিশ ও পাকিস্তান থেকে। এবারের স্বাধীনতা হবে জাতির ঘাড়ে চেপে বসা জঞ্জালকে অপসারণের মাধ্যমে ২০ কোটি জনগণকে মুক্ত করার, জনগণের সব গণতান্ত্রিক অধিকার ফিরে পাওয়ার। ফ্যাসিবাদের কবল থেকে বাংলাদেশকে রক্ষা করার। এ জন্য বিভাজন বাদ দিয়ে বাম, ডান, ইসলামপন্থী সব বিরোধী দলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা পালন করতে হবে।
রাজধানীর একটি মিলনায়তনে গতকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসাইন, কামাল হোসাইন ও ড. আবদুল মান্নান, ফরিদ হোসাইন, অধ্যাপক মোকাররম হোসাইন প্রমুখ। ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, বাংলাদেশের রাজনীতিতে এ মুহূর্তে জনমতের ভিত্তিতে সবচেয়ে বড় ৩টি রাজনৈতিক দল হলো বিএনপি, আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামী। ২০১৪ ও ২০১৮ সালের প্রহসনের নির্বাচন দেখার পরে বাংলাদেশ জামায়াতে ইসলামী কোনো দলীয় সরকারের অধীনে প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করবে না। দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।
সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, স্বাধীনতা অর্জনের মাত্র তিন বা চার বছরের মাথায় যারা ক্ষমতায় বসে পুরো দেশের স্বাধীনতাকে গলা টিপে হত্যা করেছে, তাদের মুখে স্বাধীনতা রক্ষার গল্প মানায় না। এ দেশের স্বাধীনতার জন্য যারা সবচেয়ে বড় দাবিদার বলে নিজেদের প্রকাশ করতে চাই। তারাই বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে চরমভাবে ভূলুণ্ঠিত করে চলেছে। আজো বাংলাদেশের মানুষের সত্যিকার স্বাধীনতা অর্জন সম্ভব হয়নি।
রংপুর-দিনাজপুর : অঞ্চল পরিচালক ও সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিমের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও অঞ্চল সহকারী পরিচালক অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিনের ব্যবস্থাপনায় জেলা ও মহানগরী কর্মপরিষদ সদস্যদের নিয়ে গতকাল দিনব্যাপী ভার্চুয়ালি শিক্ষাশিবির অনুষ্ঠিত হয়। সঞ্চালনা করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক আজিজুর রহমান সরকার। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমির ডা: সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহের।
ডা: সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহের বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের শত শত নেতাকর্মীকে কারাগারে আটক রেখেছে। আমিরে জামায়াতসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির ব্যবস্থা করতে হবে। সবাইকে সম্মিলিতভাবে এই ফ্যাসিবাদী সরকারকে হঠাতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম বলেন, আমাদের উদ্দেশ্য আল্লাহর জমিনে একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। পবিত্র কুরআন মাজিদে ইকামতে দ্বীনের কাজ জান ও মাল দিয়ে করতে বলা হয়েছে। আমাদেরকে শিরকমুক্ত জীবনযাপন করতে হবে।
সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি মাওলানা এ এইচ এম হামিদুর রহমান আযাদ বলেন, ইসলাম সম্পর্কে সাধারণ মানুষের ভুল ধারণা দূর করতে হবে। দাঈকে সমাজের কাছে ব্যক্তিত্ব সম্পন্ন ও গ্রহণযোগ্য হতে হবে। সময়োপযোগী করে ইসলামকে জনসাধারণের কাছে উপস্থাপন করতে হবে।
ঢাকা মহানগরী উত্তর : মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস, নৈরাজ্য, ভোটচুরি ও বৈষম্যমুক্ত গণতান্ত্রিক এবং সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলনে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন। গতকাল রাজধানীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের পরিচালনায় সভায় বক্তৃতা করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মুসা ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা: ফখরুদ্দীন মানিক প্রমুখ।
ফুড প্যাকেট বিতরণ : দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত ও গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। গতকাল রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব থানা আয়োজিত অসহায়, দুস্থ পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে সেলাই মেশিন, নগদ অর্থ ও ফুড প্যাকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। থানা আমির ও মহানগরীর মজলিশে শূরা সদস্য মাহফুজুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি হামিদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগরীর মজলিসে শূরা সদস্য এবং উত্তরা পূর্ব থানার সাবেক আমির মাহবুবুল আলম। আরো উপস্থিত ছিলেন থানা নায়েবে আমির সুলতান আহমেদ ও থানা অর্থ সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।