Naya Diganta

দেশে গণপ্রতিনিধিত্ব সরকার প্রতিষ্ঠার আহ্বান জামায়াতের

দেশে গণপ্রতিনিধিত্ব সরকার প্রতিষ্ঠার আহ্বান জামায়াতের

দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত ও গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

শনিবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব থানা আয়োজিত অসহায়, দুস্থ পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে সেলাই মেশিন, নগদ অর্থ এবং ফুড প্যাকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ড. এম আর করিম বলেন, জনগণ আত্মনির্ভরশীল হলে দেশ ও জাতি আত্মনির্ভরশীল হয়। তাই জামায়াত একটি কল্যাণকামী ও গণমুখী রাজনৈতিক দল সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে আত্মনির্ভরশীল করতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। সে ধারাবাহিকতায় আজ আমরা সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে কর্মমুখী করে তোলার জন্য সেলাই মেশিন, নগদ অর্থ ও ফুড প্যাকেট বিতরণ করছি। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টায় কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম সার্থক হয়েছে বলে মনে করবো। তিনি পরনির্ভরতার গ্লানী থেকে মুক্ত হয়ে সকলকে আত্মনির্ভরশীল হওয়ার প্রচেষ্টা চালানোর আহ্বান জানান।

তিনি আরো বলেন, জনগণের সব সমস্যা সমাধানের দায়িত্ব রাষ্ট্রের। আর এর বিপরীতেই নাগরিকগণ রাষ্ট্রের প্রতি আনুগত্য প্রকাশ করে এবং কর দেয়। কিন্তু দেশে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠিত না থাকায় জনগণ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে। তাই জামায়াতে ইসলামী দেশকে সুখি, সমৃদ্ধ, ক্ষুধা-দারিদ্রমুক্ত, আত্মর্ভিরশীল, জনপ্রতিনিধিত্বশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমরা এ কাজে সফল হলে এবং দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে পারলে রাষ্ট্রই জনগণের সকল সমস্যার সমাধান করবে- ইনশাআল্লাহ। তাই সেই স্বপ্নের সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে দলমত, ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি ব্যর্থ ও গণবিরোধী সরকারকে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় দুর্বার গণআন্দোনের মাধ্যমে বিনা ভোটের সরকারকে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

মহানগরী সেক্রেটারি বলেন, পবিত্র মাহে রমজান এক মহিমান্বিত ও বরকতময় মাস। মানুষ যাতে তাকওয়ার নীতি অবলম্বন করতে পারে সে জন্যই আল্লাহ তা’য়ালা সিয়াম পালন আমাদের জন্য অত্যাবশ্যকীয় করা হয়েছে। কিন্তু আমাদের সমাজ রাষ্ট্রের প্রায় সকল ক্ষেত্রে অবক্ষয় প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। দেশ থেকে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে অথচ এদেশের অধিকাংশ মানুষ দারিদ্রসীমার নিচে বাস করেছেন। বিশ্বের বিভিন্ন দেশে রমজান উপলক্ষে দ্রব্যমূল্য কমানো হলেও আমাদের দেশই এক্ষেত্রে ব্যতিক্রম।

থানা আমীর ও মহানগরীর মজলিশে শূরা সদস্য মাহফুজুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি হামিদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগরীর মজলিশে শূরা সদস্য এবং উত্তরা পূর্ব থানার সাবেক আমীর মাহবুবুল আলম। আরো উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর সুলতান আহমেদ ও থানা অর্থ সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি