Naya Diganta

তামিমের সেঞ্চুরিতে তৃতীয় হার মোহামেডানের

সিলেটে আগের দিন শেষ হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ। বিশ্রাম না নিয়েই গতকাল খেলতে নেমেছেন ডিপিএলে। প্রাইম ব্যাংকের হয়ে খেলতে নেমেই করলেন সেঞ্চুরি। আর তাতেই কপাল পোড়ে ঐতিহ্যবাহী মোহামেডানের। গতকাল নিজেদের চতুর্থ ম্যাচে প্রাইম ব্যাংক সাত উইকেটে হারিয়েছে মোহামেডানকে। ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন তামিম। চার ম্যাচ খেলে সবগুলোতেই জিতল প্রাইম ব্যাংক। এ দিকে চার ম্যাচে তিন হার ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে মোহামেডানের।
ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং নেয় প্রাইম ব্যাংক। ব্যাট করতে নেমে ৪২ ওভারে ১৯৯ রানে গুটিয়ে যায় মোহামেডান। ২০০ রানের জবাবে প্রাইম ব্যাংককে ৭৩ রানের সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ও চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১১৯ রান যোগ করে প্রাইম ব্যাংকের জয় নিশ্চিত করেন তামিম (১০৯) ও মুশফিক(৩৯)।
ফজলের সেঞ্চুরিতে শেখ জামাল শীর্ষে
সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে বাঁ হাতি ব্যাটার ফজলে মাহমুদের সেঞ্চুরিতে জয়ের ধারা অব্যাহত রেখেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নিজেদের চতুর্থ ম্যাচে কারা বৃষ্টি আইনে ১১ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। ১০১ রান করেন ফজলে। চার ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে শেখ জামাল। চার ম্যাচের সবগুলোতে হেরে তলানিতে ব্রাদার্স।
৫০ ওভারে ছয় উইকেটে ২৮৭ রান করে শেখ জামাল। বৃষ্টি আইনে ২৯ ওভারে ২০৭ রানের টার্গেট পায় ব্রাদার্স। ৩৭.৪ ওভারে ১৯৫ রানে গুটিয়ে যায় ব্রাদার্স।
অমিতের সেঞ্চুরি মøান করে রূপগঞ্জের চতুর্থ জয়
বিকেএসপির ৩ নম্বর মাঠে শাইন পুকুর ক্রিকেট ক্লাবের অমিত হাসানের সেঞ্চুরি মøান করে টানা চতুর্থ জয়ের স্বাদ পেয়েছে মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জ। নিজেদের চতুর্থ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ বৃষ্টি আইনে তিন উইকেটে হারায় শাইনপুকুরকে। অমিত ১০৪ রান করেন। চার ম্যাচে তিন হার ও একটি জয় শাইনপুকুরের।