Naya Diganta

বগুড়ায় পুলিশে চাকরির নামে প্রতারণা : ভুয়া কর্মকর্তা গ্রেফতার

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার নাম করে প্রতারণার অভিযোগে জাকির হোসেন (৫৫) নামের একে প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রতারক জাকির জেলার গাবতলী উপজেলার চক সেকেন্দার এলাকার আবদুস সালামের ছেলে। এর আগে গত বৃহস্পতিবার রাত ৮টায় বগুড়া শহরের সপ্তপদী মার্কেট থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় জাকিরের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ৩ লাখ টাকা ও এক নিয়োগ প্রার্থীর লিখিত পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি উদ্ধার করা হয়।
পুলিশের দাবি, সংঘবদ্ধ চক্রের মাধ্যমে জাকির পুলিশ কর্মকর্তা সেজে কনস্টেবল পদে চাকরি দেয়ার নামে প্রতারণা করত।
বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোনাতলা উপজেলার আবদুর রাজ্জাক নামে এক ব্যক্তির কাছ থেকে পুলিশ কনস্টেবল পদে তার ছেলেকে চাকরি দেয়ার নাম করে পাঁচ লাখ টাকা ও ১৪ লাখ টাকার চেক হাতিয়ে নেয় প্রতারক চক্রটি। তিনি প্রতারণা বুঝতে পেরে থানায় তিনজনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার দুপুরে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে ওইদিন রাতেই জাকির হোসেনকে গ্রেফতার করা হয়। তবে প্রতারক চক্রের অন্য দুই সদস্য আবদুর রাজ্জাক ও সানা গ্রেফতার হয়নি।
বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) সাইহান ওলিউল্লাহ জানান, জাকিরের বিরুদ্ধে সদর থানায় প্রতারণার মামলা হয়েছে। শুক্রবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়। এ ছাড়া এ প্রতারণার সাথে আর কেউ জড়িত আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে। মামলায় অভিযুক্ত অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।