Naya Diganta

রমজানে পরিপূর্ণ তাকওয়া অর্জনের দৃঢ়প্রত্যয়ী হতে হবে : ছাত্রশিবির

রাজধানীসহ সারা দেশে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

ছাত্রশিবির নেতারা বলেছেন, ‘মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নিয়ামত আল কুরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমজান মাস। কুরআন থেকে হিদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মন-মানসিকতা ও চরিত্রের প্রয়োজন, তা সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুসরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।’

বৃহস্পতিবার (২৩ মার্চ) র‌্যালি পরবর্তী সমাবেশে ছাত্রশিবির নেতারা এসব কথা বলেন। এর আগে রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারা দেশে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

নেতারা সরকারের উদ্দেশে বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এমনিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তার ওপর সরকারের অবহেলা ও এক শ্রেণির অসাধু ব্যক্তিদের অপকর্মে রমজানে মানুষকে নানা ভোগান্তিতে পড়তে হচ্ছে। ইতোমধ্যেই রোজার সামাগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দাম লাগামহীনভাবে বেড়েছে! যা সবাইকে বিশেষ করে সমাজের নিম্নবিত্ত মানুষের জীবনকে আরো সঙ্কটে ফেলে দিয়েছে। ফলে প্রতি বছরই এই মুসলিমপ্রধান দেশে মাহে রমজানে মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষের করুণ চিত্র দেখতে হয়। মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা করতে হবে।’

পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও তাকওয়ার পরিবেশ সৃষ্টিতে দেশবাসী ও সরকারের প্রতি আহ্বান জানিয়ে নেতারা বলেন, ‘সুদ, ঘুষ, মদ, জুয়া ও অশ্লীলতা-বেহায়াপনাসহ সকল প্রকার হারাম কার্যক্রম বন্ধ করতে হবে। ইসলামবিরোধী সকল কার্যক্রম বন্ধ করতে হবে বিশেষকরে সিনেমা হল, টেলিভিশন প্রভৃতিতে ছায়াছবিসহ সকল প্রকার অশ্লীল প্রদর্শনী বন্ধ করতে হবে। বন্ধ করতে হবে ইসলাম ও ইসলামী আন্দোলন বিরোধী সকল ষড়যন্ত্র।’

তারা বলেন, ‘মাহে রমজানে যেনো জনগণ নির্বিঘ্নে রোজা পালন করতে পারে, তার সার্বিক ব্যবস্থা করতে হবে। কুরআন নাজিলের মাসে কুরআনপ্রেমী নেতাদেরকে মুক্তি দিতে হবে। ইসলামপ্রিয় ছাত্রজনতার ওপর জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে।’

ছাত্রজনতাসহ দেশবাসীকে উদ্দেশে করে নেতারা আরো বলেন, ‘কুরআন নাজিলের মাসে সহিহ শুদ্ধভাবে কুরআন পড়ুন, কুরআন বুঝুন, কুরআনের আলোকে সমাজ ও নিজেকে গড়ে তুলুন এবং কুরআন প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করুন।’

ঢাকা মহানগর পূর্ব
রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় তথ্য সম্পাদকের নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পশ্চিম
মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর কল্যাণপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালিটি নগরীর কেন্দ্রস্থল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
মাহে রমজানকে স্বাগত জানিয়ে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি নগরীর কেন্দ্রস্থল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর দক্ষিণ
মাহে রমজানকে স্বাগত জানিয়ে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি নগরীর কেন্দ্রস্থল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর
পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে কুমিল্লায় র‌্যালি করেছে ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা। সকাল ১০টায় মহানগর সভাপতির নেতৃত্বে শহরের কেন্দ্রস্থল থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এছাড়াও মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে দিনাজপুর শহর, ঢাকা জেলা উত্তর শাখা, মৌলভীবাজার জেলা শাখা।

প্রেস বিজ্ঞপ্তি