Naya Diganta

চুয়াডাঙ্গায় ভূষির বস্তায় মিললো ৩ কেজি স্বর্ণ

চুয়াডাঙ্গায় ভূষির বস্তায় মিললো ৩ কেজি স্বর্ণ

ভারতে পাচারের সময় দর্শনার সুলতানপুর সীমান্ত এলাকা থেকে তিন কেজি ১৬৩ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে চুয়াডাঙ্গা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে এগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি।

তিনি জানান, গোপন সংবাদের তথ্যর ভিত্তিতে সুলতানপুর বর্ডার অবজারভেশন পোস্টের (বিওপি) নায়েক দিদার বাদশাসহ আমার নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহল দল সুলতানপুর সীমান্তে যায়। ৭৮-৬ নম্বর মেইন পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঝাঝাডাঙ্গা গ্রামের চার রাস্তার মোড়ে পাকা রাস্তার ওপর অভিযান চালাই।

বিকেল ৩টার দিকে ওই এলাকা দিয়ে একটি ব্যাটারিচালিত পাখিভ্যান নাস্তিপুর সীমান্ত এলাকার দিকে যেতে দেখলে বিজিবি সশস্ত্র টহলদল ভ্যানটির গতিরোধ করে। এ সময় ভ্যানে অবস্থানরত এক আরোহী টহলদলকে দেখতে পেয়ে দ্রুত ভ্যান থেকে পালিয়ে যায়। পরে টহলদল ভ্যানে থাকা একটি গমের ভূষির বস্তা জব্দ করে বিজিবি। জব্দ করা গমের ভূষির বস্তাটি তল্লাশি করে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় তিন কেজি ১৬৩ গ্রাম ওজনের ছোট বড় ১০টি স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকার মতো।

এ ব্যাপারে নায়েক দিদার বাদশা দর্শনা থানায় একটি মামলা করেন। আটক হওয়া স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।