Naya Diganta

২৬ মার্চকে ঘিরে স্মৃতিসৌধ এলাকায় চার স্তরের নিরাপত্তা : পুলিশ সুপার

গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলছেন ঢাকা জেলা পুলিশ সুপার মো: আসাদুজ্জামান।

ঢাকা জেলা পুলিশ সুপার মো: আসাদুজ্জামান জানান, আগামী ২৬ মার্চকে ঘিরে সাভারের জাতীয় স্মৃতিসৌধ এলাকায় নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ২টায় জাতীয় স্মৃতিসৌধ এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান তিনি।

এ সময় তিনি বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষায় সকল ধরনের ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। নিরাপত্তার খাতিরে বহিরাগতদের ভেতরে ঢুকা এখন থেকে ২৬ মার্চ পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়াও নিরাপত্তা বেষ্টিত এরিয়ায় কারা কারা অবস্থান করছেন, সেটা প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত করার ব্যবস্থা করা হয়েছে। সিভিল পোশাকে একাধিক গোয়েন্দা সংস্থা নিরাপত্তা রক্ষায় কাজ করবেন। ট্রাফিক ব্যবস্থাপনায় রাখা হয়েছে স্পেশাল ব্যবস্থা, যেন ওইদিন ট্রাফিক ব্যবস্থাপনায় কোনো প্রকার অসঙ্গতি না থাকে, সে ব্যাপারে দেয়া হয়েছে ট্রাফিক বিভাগকে বিশেষ নির্দেশনা।

পরিদর্শনে এসে ঢাকা জেলা পুলিশ সুপার সাংবাদিকদের মাধ্যমে তিনি অনুরোধ করেন ২৬ মার্চ যারা স্মৃতিসৌধ এলাকার রাস্তা ব্যবহার করে গাবতলী মুখী যাবেন, তারা যেন অন্তত প্রথম প্রহরে এই রাস্তাটি এভোয়েট করে চলেন।

ঢাকা জেলা পুলিশ সুপারের পরিদর্শনের পর পরই জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে আসেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি এবং উপজেলার নির্বাহী কর্মকর্তা মাজাহারুল ইসলাম।

এ সময় মন্ত্রী বলেন, ২৬ মার্চের সকল আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পরিপাটি করে সাজানো হয়েছে পুরো সাভার উপজেলাকে। নিরাপত্তা রক্ষায় আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।