Naya Diganta

নবীনগরে ভাবীকে পেট্রোলে ঢেলে পুড়িয়ে হত্যার ‘অভিযোগ’

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার দাররা গ্রামে ভাবী লতিফা বেগমের (৪২) এর গায়ে তার দেবর জালাল মিঞা (৩৫) পেট্রোল ঢেলে আগুন দিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আগুনে তার শ্বাসনালীসহ শরীরের ৫৫ ভাগ পুড়ে গিয়েছিল।

বুধবার দুপুরে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। এর আগে রোববার রাতে তার গায়ে আগুন দেয়া হয়েছিল।

লতিফা বেগম উপজেলার রসুল্লাবাদ ইউনিয়নের দাররা গ্রামের জিন্নাত আলীর ছেলে জাকারিয়ার (প্রবাসী) স্ত্রী এবং একই উপজেলার কালঘড়া গ্রামের হেলাল সরকারের মেয়ে। তিনি দুই সন্তানের জননী। জালাল মিঞা লফিতা বেগমের স্বামী জাকারিয়ার ছোট ভাই।

জানা গেছে, লতিফা বেগমের সাথে কয়েক দিন আগে জালালের কথা কাটাকাটি হয়। এতে ক্ষুব্ধ হয়ে রোববার দুপুরে লফিতা বেগম রান্না করার সময় পেছন দিক থেকে এসে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন জালাল। আশঙ্কাজনক অবস্থায় লতিফাকে উদ্ধার করে স্থানীয়রা। পরে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ভর্তি করা হয়েছিল।

নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, ‘লতিফা বেগম ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এই সংবাদ আমরা পেয়েছি। এ ঘটনায় নিহতের ভাই নবীনগর থানায় মঙ্গলবার লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত জালাল মাদকাসক্ত, ঘটনার পরপরই তিনি পালিয়ে গেছেন। তাকে ধরতে আমাদের অভিযান চলছে।’