Naya Diganta

চাঁদা না দেয়ায় মাগুরায় মার্কেট দখলের অভিযোগ

চাঁদা না দেয়ায় মাগুরা শহরে একটি মার্কেট দখল করে নিয়েছে মিন্টু-সুমন বাহিনী। এ বিষয়ে মাগুরায় নানা প্রচেষ্টা করেও কোনো সুবিচার পাননি ভুক্তভোগী পরিবার। উল্টো জীবন নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন করে এমন দাবি করেন ভুক্তভোগী পরিবারের তিন সহোদর।
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন ক্র্যাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আব্দুর রহমান। তিনি বলেন, মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনালের পূর্ব পাশে যুব প্রশিক্ষণ কেন্দ্রের লাগোয়া দক্ষিণ পাশে ক্রয়সূত্রে মালিক হওয়া জমিতে মার্কেট নির্মাণকালে এলাকার চিহ্নিত সন্ত্রাসী গ্রুপ আমাদের কাছে চাঁদা দাবি করে আসছিল। তারা ক্ষমতাসীন দলের কয়েকজন নেতার আর্শীবাদপুষ্ট এবং মাগুরা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলামের ইন্ধনে পরিচালিত। তারা ওই এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।
তিনি বলেন, আমরা গত জানুয়ারি মাস থেকে আমাদের মার্কেট চালু করেছি এবং তিনটি দোকানের ভাড়াটিয়া বসিয়েছিলাম। সন্ত্রাসীরা চাঁদা না পেয়ে ১৪ ফেব্রুয়ারি রাত ১১টায় মার্কেটে হামলা চালায়। এ সময় মার্কেটের সিসি ক্যামেরা খুলে নেয়ার পর লাইট বন্ধ করে বিভিন্ন দোকানের তালা ভেঙে ডাকাতি করে। এ সময় সর্বমোট ৫ লাখ টাকা ও মালামাল লুটপাট করেছে তারা। এরপর মার্কেটের সামনে ৫-৬ গাড়ি মাটি ফেলে চলাচল বন্ধ করে দিয়েছে। আব্দুর রহমান বলেন, এ সময় আমরা পুলিশের শরণাপন্ন হলেও পুলিশ প্রশাসন আমাদের কোনো সহযোগিতা করেনি। এমনকি মার্কেটের একটি ট্রাক্টর হাতিয়ে নেয়ার সময় জনসাধারণ সন্ত্রাসীদের কয়েকজন সদস্যকে ধরে ফেললেও পুলিশের সহায়তায় তারা ছাড়া পায়। পরের দিন অভিযোগ দিলেও কোন প্রতিকার পাওয়া যায়নি।