Naya Diganta

চকরিয়ায় বিপুল পরিমাণ ভেজাল ঘি ও খাদ্যসামগ্রী উদ্ধার

চকরিয়ায় বিপুল পরিমাণ ভেজাল ঘি ও খাদ্যসামগ্রী উদ্ধার

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ঘি ও ভেজাল খাদ্যসামগ্রী উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার ফাঁসিয়াখালি ইউনিয়নে অবৈধভাবে গড়ে তোলা ভেজাল ঘি তৈরির কারখানায় সন্ধান পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিষিদ্ধ রাসায়নিক পদার্থ, ডালডা, পাম অয়েল, গাছের গুঁড়ি মতো বস্তু দিয়ে ভেজাল ঘি, চা পাতা ও অন্য খাদ্যসামগ্রী উৎপাদনরত অবস্থায় পাওয়া যায়।

এ সময় আনুমানিক পাঁচ মণ ভেজাল ঘি ও দুই-তিন মণ নকল চা পাতা জব্দ করে নষ্ট করা হয়। ঘটনাস্থল থেকে বাঘাবাড়ীর ‘ঘি’, পাবনার নকল কৌটা ও ফ্রেশ চা পাতার নকল প্যাকেট উদ্ধার করা হয়। একইসাথে এসব ভেজাল ও নকল পণ্য উৎপাদনের দায় স্বীকার করায় অভিযুক্তকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

একই দিনে চকরিয়া পৌর শহরে বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান চালনো হয়। এ সময় বেশ কয়েকটি আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ ও লাইসেন্সবিহীন অবস্থায় ব্যবসা পরিচালনা করার দায়ে একটি হোটেলকে সিলগালা করা হয়। হোটেল থেকে আটক করা হয় অপ্রাপ্ত বয়স্ক স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ বেশ কিছু বহিরাগত লোকজনকে। তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

আরো চারটি হোটেলকে লাইসেন্স ও রেজিস্ট্রেশনহীন অবস্থায় ব্যবসা পরিচালনার দায়ে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে 'কোম্পানি কমান্ডার, র‍্যাব ১৫'-এর নেতৃত্বে একটি দল উপস্থিত ছিলেন ও স্যানিটারি ইন্সপেক্টর (চকরিয়া) সার্বিক সহযোগিতা করেন।