Naya Diganta

অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে : জাহিদ

অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে : জাহিদ

রাজশাহীতে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, অবৈধ আওয়ামী লীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

শনিবার (১৮ মার্চ) বিকেলে নগরীর ভুবন মোহন পার্কে রাজশাহী মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা, বিদ্যুতসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য কমানো এবং বেগম খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তির দাবিতে ওই অনুষ্ঠান হয়।

প্রধান অতিথি বলেন, এবারের আন্দোলন সরকার পতনের আন্দোলন। এবারের আন্দোলন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন। এবারের আন্দোলন দেশবাসীকে এই স্বৈরাচার রাতের অন্ধকারের সরকারের কবল থেকে রক্ষার আন্দোলন।

অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, এই সরকার ১২ লাখ কোটি টাকা দুর্নীতির মাধ্যমে লোপাট করে বিদেশে পাচার করেছে। দুবাইতে বেগম পাড়া তৈরি করেছে। কলকারখানা ধ্বংস করেছে। এই সমাবেশ ভোটচোরদের বিতাড়িত করার সমাবেশ। দেশের মানুষ আজ নিত্যপণ্যের ঊর্ধ্বগতির ফলে দিশেহারা হয়ে পড়েছে। তারা অর্থের অভাবে চাল, ডাল ও তেলসহ অন্য ভোগ্যপণ্য ক্রয় করতে পারছে না। কিন্তু এই সরকার ১০টাকা কেজি দরে চাল দেবে বলে মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিল। ঘরে ঘরে চাকরি দেবে বলে আশা দিয়েছিল। অথচ কাউকে এই সরকার চাকরি দিতে পারেনি।

তিনি আরো বলেন, সম্প্রতি ঢাকার সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ভোট চুরি করে সরকারি দলের প্যানেলকে বিজয়ী করা হয়েছে। এই সরকার মানুষের স্বাধীনতা হরণ করেছে। মতপ্রকাশের মাধ্যমগুলো ধ্বংস করে দিয়েছে। বর্তমানে অনেক গণমাধ্যম বন্ধ করে দিয়েছে। এই স্বৈরাচার সরকারকে আর ক্ষমতায় থাকতে দেয়া হবে না। রাজশাহীর মতো সকল জেলা, মহানগর, বিভাগ ও থানায় আন্দোলন শুরু হয়ে গেছে। এই আন্দোলনের জোয়ারে ফ্যাসিস্ট সরকারকে ভাসিয়ে দিয়ে দেশে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করে নির্বাচনের ব্যবস্থা করা হবে।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী এশার সভাপতিত্বে ও সদস্য সচিব মামুন অর রশিদের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুল, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি নেতা শফিকুল হক মিলন, প্রকৌশলী শাহ খালেদ হাসান চৌধুরী প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু প্রমুখ।