Naya Diganta

রাষ্ট্রপতির সাথে রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ

রাষ্ট্রপতির সাথে রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ।

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের সাথে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. সেলিনা আখতার।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো: জয়নাল আবেদীন জানান, সৌজন্য সাক্ষাৎকালে রাবিপ্রবি ভিসি বিশ্ববিদ্যালয় ও রাঙ্গামাটিবাসীর পক্ষ থেকে মহামান্য রাষ্ট্রপতিকে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং অবকাঠামোগত বিভিন্ন বিষয় তুলে ধরেন। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় ভিসির কথা ধৈর্য্য সহকারে শোনেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে খবরা খবর নেন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মান ও শিক্ষার গুণগতমান নিশ্চিতকল্পে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ে মানসম্পন্ন শিক্ষা প্রদান , লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতেও রাষ্ট্রপতি তাগিদ দেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া গ্রহণ, লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধ ও প্রকৃত ছাত্র-ছাত্রীদের হলে অবস্থান নিশ্চিত করতেও ভিসিদের কার্যকর ভূমিকা রাখতে হবে।

এ সময় রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো: জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো: ওয়াহিদুল ইসলাম খান এবং উর্ধ্বতন সামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।