Naya Diganta

আশুলিয়ায় কারখানার সেপটিক ট্যাংক থেকে তিনজনের লাশ উদ্ধার

আশুলিয়ায় কারখানার সেপটিক ট্যাংক থেকে তিনজনের লাশ উদ্ধার।

ঢাকার আশুলিয়ায় একটি কারখানার সেপটিক ট্যাংক থেকে এক পরিচ্ছন্নতাকর্মীসহ দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বুধবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে আশুলিয়ার জামগড়া শিমুলতলা এলাকার আল রহমান নিট ফ্যাশন বিডি লি: নামের একটি কারখানার সেপটিক ট্যাংক থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। এর আগে বিকেল ৪টার দিকে ওই কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নামেন তারা।

নিহতরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানাধীন খাগালিয়া এলাকার সহিদ মিয়ার ছেলে মো: মিঠু (১৬), খুলনার বটিয়াঘাটা থানার বুনারাবাদ এলাকার নুর ইসলাম শিকদারের ছেলে মো: রাকিব শিকদার (২২) ও রংপুরের গংগাচড়া থানা এলাকার ফেরদৌস রহমানের ছেলে মোহাম্মদ আলী (২৬)। এদের মধ্যে মিঠু পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন ও বাকি দু’জন আল রহমান নিট ফ্যাশন বিডি লি: কারখানার শ্রমিক। এরা সকলেই আশুলিয়ার বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থাকত।

স্থানীয়রা জানায়, বিকেল ৪টার দিকে আল রহমান নিট ফ্যাশন বিডি লি: কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করার জন্য সুইপার মিঠু ট্যাংকিতে নামেন। কিন্তু দুই ঘণ্টা পার হয়ে গেলেও তার কোনো সাড়াশব্দ না পেয়ে ওই কারখানার দুই শ্রমিক ট্যাংকে নামেন। পরে তারা তাকে না পেয়ে দু’জনেই উপরে উঠার চেষ্টা করে ব্যর্থ হন। কারখানা কর্তৃপক্ষ ডিইপিজেড ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা রাত সোয়া ৮টার দিকে তাদের উদ্ধারে খোঁজ করতে থাকে। পরে তাদের তিনজনের লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে আল রহমান নিট ফ্যাশন বিডি লি: কারখানা কর্তৃপক্ষের কাউকে না পাওয়ায় তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ঢাকা জোন-৪-এর উপ-সহকারী পরিচালক মো: আলাউদ্দিন জানান, একটি কারখানার সেপটিক ট্যাংকে তিনজন পড়ে নিখোঁজ হয়েছে এমন খবরে দুই ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায়। পরে তিনজনের লাশ উদ্ধার করা হয়। বিষক্রিয়ার কারণেই তাদের মৃত্যু হয়েছ।