Naya Diganta

ভোট চুরির প্রতিবাদে ঢাকা বারে বিএনপি সমর্থক আইনজীবীদের বিক্ষোভ

ভোট চুরির প্রতিবাদে ঢাকা বারে বিএনপি সমর্থক আইনজীবীদের বিক্ষোভ

ঢাকা আইনজীবী সমিতির গত ২২ ও ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ব্যাপক অনিয়ম, ভোট কারচুপি, সাজানো ফলাফল ঘোষণাসহ বিতর্কিত নির্বাচন বাতিল করে পুন:নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা।

মঙ্গলবার ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে বিতর্কিত নির্বাচনের ফল বাতিলের দাবিতে বিক্ষোভ করেন আইনজীবীরা।

ব্যালট পেপার ছিনতাই, একতরফা সীল মারা, ভোট কারচুপি, জাল ভোট প্রদানের বিরুদ্ধে ও সাজানো ফলাফল ঘোষনাসহ বিতর্কিত নির্বাচন বাতিল করে পুনঃ নির্বাচনের দাবিতে এদিন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিট আয়োজিত বিক্ষোভ সমাবেশে শতাধিক আইনজীবী অংশ নিয়ে ভোট চুরির ফলাফল আইনজীবীরা মানে না, ভোট চুরির নির্বাচন আইনজীবীরা মানে না বলে স্লোগান দেন।

দুপুর সোয়া ১২টায় বিএনপি সমর্থক আইনজীবীরা বিক্ষোভ করে আদালত অঙ্গন প্রদক্ষিণ করেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের সভাপতি মাসুদ আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীর নেতৃত্বে শতাধিক আইনজীবী বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ঢাকা বার নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদ জানান।

বিক্ষোভ শেষে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডেভোকেট বোরহান উদ্দিন, মহসিন মিয়া, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, মকবুল হোসেন ফকির, মোসলে উদ্দিন জসিম, ওমর ফারুক ফারুকী প্রমুখ।

এ সময় আবুল কালাম খান, আবদুল খালেক মিলন, মির্জা আল মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবেশে মাসুদ আহমেদ তালুকদার বলেন, সাধারণ আইনজীবীরা এই নির্বাচন প্রত্যাখান করেছে। এই নির্বাচন ঢাকা বারকে কলঙ্কিত করেছে। এই বারে ভোট চুরির পর এবার ডাকাতি করা হয়েছে। এই প্রহসনের ফলাফল আমরা বর্জন করছি। অবিলম্বে এই ফল বাতিল করে পুনরায় ভোট দিতে হবে। অন্যথায় আমরা লাগাতার আন্দোলন করে যাব।