Naya Diganta

চি ঠি প ত্র

চিলাদি-মুন্সিপাড়ায় সরু ব্রিজ সংস্কার করা জরুরি প্রয়োজন
নোয়াখালীর সেনবাগ উপজেলায় ছাতারপাইয়া ইউনিয়নের কমিউনিটি ক্লিনিক হাসপাতাল-চিলাদি প্রাইমারি স্কুল রোড (তাজু পুকুরপাড়-চিলাদি মোল্লা বাড়ি সংলগ্ন) ইসমাইল বেপারি বাড়ির সামনে পুলটির রেলিং ভেঙে পড়ছে খালে। এতে চলাচলকারী যান ও পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলতে হচ্ছে। এই কারণে প্রায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। গত ৫ ফেব্রুয়ারি ২০১৯ সালে ব্রিজের দক্ষিণ পাশে পুকুরে রাতে সড়ক দুর্ঘটনা ঘটে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। এই সড়ক দিয়ে প্রতিদিন স্কুল-কলেজ, মাদরাসার ও কিন্ডারগার্টেন ছাত্রছাত্রী যাতায়াত করে, আবার এই রাস্তায় চিলাদি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিলাদি বালিকা দাখিল মাদরাসা, চিলাদি দাওয়াতুল কুরআন ইসলামিয়া মাদরাসা, তেমুহানী আব্দুর রশিদ ভূঁইয়া উচ্চবিদ্যালয়, তেমুহানী শাপলা কিন্ডারগার্টেন কেজি স্কুল। এমন অবস্থায় ব্রিজ রয়েছে চার-পাঁচ বছর ধরে। ব্রিজ দিয়ে এখন রিকশা ও বাইসাইকেল ছাড়া অন্য যানবাহন চলাচলই ঝুঁকিপূর্ণ।
বেপারি মো: গিয়াস উদ্দিন গেসু (হৃদয়)
নোয়াখালী বিভাগ আন্দোলন।


রাজনীতি কোনো পথে?
রাজনীতি হতে হবে জনস্বার্থে দেশের স্বার্থে। কিন্তু আমাদের দেশের রাজনীতি সম্পূর্ণ উল্টো। এখানে কিছু কিছু রাজনীতিবিদ নিজের স্বার্থেই রাজনীতি করেন।
তাই তো দেখা যায়, রাজনীতি করে একটা পদ পেলেই রাতারাতি কোটিপতি শিল্পপতি হওয়া যায়। মনে হয়, অতি শিগগির কোটিপতি হওয়ার জন্য রাজনীতিই শ্রেষ্ঠ পন্থা। রাজনীতির মধ্যে কি আলাদ্বীনের চেরাগ আছে? নিজ স্বার্থে রাজনীতির এই অবস্থা বন্ধ হোক। রাজনীতি হোক দেশের স্বার্থে, জনগণের স্বার্থে।
আমরা কি ব্যক্তি স্বার্থ বিসর্জন দিয়ে দেশের স্বার্থে রাজনীতি করতে পারব না? মনে হয়, বর্তমান রাজনীতি একটি উত্তম ব্যবসা এই ব্যবসাভিত্তিক রাজনীতি বন্ধ করতে হবে।
আব্দুল জলিল মোড়ল
কেশবপুর, যশোর।