Naya Diganta

ফর্টিসকে হারিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা

ম্যাচটি ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফর্টিস এফসির জন্য বাঁচামরার। ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে যেতে মুক্তিযোদ্ধার জয় দরকার ছিল। অন্য দিকে ড্র করলেই চলত ফর্টিস এফসির। তাহলে সেরা দুই তৃতীয় হওয়া দলের একটি হয়ে শেষ আটে উঠে যাবে ফর্টিস। কিন্তু তাদের হতাশ করে আসরে পাওয়া প্রথম জয়েই নক আউটে জায়গা করে নিলো মুক্তিযোদ্ধা। ১-০ গোলে জয় তুলে নেয় মুক্তি সেনারা। তাদের সাথে সেরা তিন দলের একটি হয়ে কোয়ার্টারে উঠেছে শেখ জামালও। বাদ পড়তে হয়েছে বাংলাদেশ পুলিশকে। কাল অপর ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে ০-২ গোলে হেরেও নক আউটে উঠেছে চট্টগ্রাম আবাহনী। বসুন্ধরা আগেই পরের রাউন্ডে খেলা নিশ্চিত করে।
গতকাল মুন্সীগঞ্জের মাঠে ৯১ মিনিটে করা গোলে সিলিমানের গোলে জয় নিশ্চিত হয় মুক্তিযোদ্ধার। ৪৪ মিনিটে ওবিমানে উগুচুকুর গোলে তারা প্রথমে লিড নিয়েছিল। ৮৫ মিনিটে সবুজের গোলে ফর্টিস সমতা আনে।
কুমিল্লা স্টেডিয়ামে দুই লাল কার্ডের ম্যাচে বসুন্ধরা কিংস ২-০তে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। ৪০ মিনিটে তপু বর্মণের গোলে বসুন্ধরা এগিয়ে যাওয়ার পর ৫৫ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মিগুয়েল ফিগেইরো। ৮৬ মিনিটে বসুন্ধরার সুমন রেজা ও চট্টগ্রাম আবাহনীর তারিককে লাল কার্ড দেখান রেফারি।