Naya Diganta

ইমামকে দিগম্বর করে ভিডিও ধারণকারী সেই যুবক গ্রেফতার

ইমামকে দিগম্বর করে ভিডিও ধারণকারী সেই যুবক গ্রেফতার

গাজীপুরে ইমামকে মারধর ও দিগম্বর করে ভিডিও ধারণকারী আসামি মফিজুর রহমান টুটুলকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। জুমার বয়ানে মাদকের কুফল আলোচনা করায় ইমামকে অপমান করেন তিনি।

তথ্যটি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) দক্ষিণ বিভাগের কর্মকর্তারা।

গ্রেফতার মফিজুর রহমান টুটুল গাছা থানার চান্দরা এলাকার একজন চিহ্নিত মাদককারবারি।

চান্দরা আল আকসা জামে মসজিদ ও মসজিদ-সংলগ্ন দারুল হাবিব মাদরাসায় গিয়ে ভুক্তভুগী ইমাম মুফতি শফিকুল ইসলাম তালুকদারকে পাওয়া যায়নি। মাদরাসাটির প্রধান ফটকে তালা ঝুলতে দেখা গেছে।

মুসল্লিরা জানান, আলোচিত ঘটনার পর তিনি দুই মাসের ছুটি নিয়ে গ্রামের বাড়ি নেত্রকোণায় চলে গেছেন। তার পরিচালিত দারুল হাবিব মাদরাসাটিও সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

আসরের নামাজের সময় কথা হয় মুসল্লি শামসুল হকের সাথে। তিনি বলেন, ‘আমার বাড়ি অন্য মহল্লায়। তবুও আমি এই মসজিদেই আমি নামাজ পড়ি। এখানের ইমামের সূরা-কেরাত আমার খুব ভালো লাগে। তার বয়ানে হৃদয় গলে যায়।’

মাদক প্রসঙ্গে জানতে চাইলে স্থানীয়রা অভিযোগ করে বলেন, মাদককারবারি টুটুল ও তার সহযোগীদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছে। টুটুল ও তার বড় ভাই আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত হওয়ায় কেউ প্রতিবাদ করার সাহস পান না। তাছাড়া টুটুল গাজীপুর সিটি করপোরেশনের গাছা অঞ্চলের প্রভাবশালী একজন ওয়ার্ড কাউন্সিলরের ঘনিষ্ঠ লোক। এক সময় সাবেক গাছা ইউনিয়ন ছাত্রলীগের একজন প্রভাবশালী নেতার সাথেও ব্যবসা করতেন তিনি।

এ সময় মসজিদের একজন মুসল্লি মাদকের বাস্তব চিত্র দেখানোর জন্য সংবাদকর্মীদেরকে মসজিদের পাশে দেয়ালবেষ্টিত একটি খালি জায়গায় নিয়ে যায়। পরে সেখানে ফেনসিডিলের খালি বোতল ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা গেছে।

উল্লেখ্য, জুমার বয়ানে মাদকের কুফল নিয়ে আলোচনা করায় মসজিদের ইমামকে মারধর ও দিগম্বর করে ভিডিও ধারণ করার সংবাদ গত সোমবার দৈনিক নয়া দিগন্তসহ বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশ হয়। এরপর সেদিনই সোমবার বিকেলে পুলিশের পক্ষ থেকে ওই এলাকায় মাদকবিরোধী সমাবেশ করা হয়।

সমাবেশে একাধিক বক্তা পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘মাদক কারবারিদের কবল থেকে আমাদেরকে বাঁচান। আমরা পরিবার-পরিজন নিয়ে বাঁচতে চাই।’