Naya Diganta

বান্দরবানে র‌্যাবের অভিযানে ৫ উগ্রবাদী আটক, আহত র‌্যাবের ৮ সদস্য

বান্দরবানে র‌্যাবের অভিযানে ৫ উগ্রবাদী আটক, আহত র‌্যাবের ৮ সদস্য।

বান্দরবানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাথে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সংঘর্ষে পাঁচ উগ্রবাদী আটক হয়েছে। অভিযানে গুলিবিদ্ধ হয়েছে র‌্যাবের ৮ সদস্য।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোরে থানচি লিক্রে সড়কের ২৭ কিলো এলাকায় রেমাক্রী ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুরে থানচির তমাতুঙ্গিতে র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন প্রেস ব্রিফিং করে এ কথা জানান।

র‌্যাবের মহাপরিচালক খুরশীদ হোসেন জানিয়েছেন, ‘পাহাড়ে সন্ত্রাস ও উগ্রবাদী তৎপরতা নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে। এখন পর্যন্ত সারা দেশে চলা অভিযানে ৪৩ জনকে শনাক্ত করা হয়েছে। এছাড়া কেএনএফের ১৪ জন ও বান্দরবানের পাহাড়ি এলাকা থেকে ১৭ জনকে আটক করেছে র‌্যাব। থানচিতে অভিযানের কারণে পর্যটকদের যাতায়াত বন্ধ করে দেয়া হয়েছে। সেনাবাহিনী ও র‌্যাবের টহল বাড়ানো হয়েছে বিভিন্ন স্থানে। ৩০ জানুয়ারি রুমায় সেনাবাহিনীর অভিযানে কেএনএফের এক সদস্য নিহত হওয়ার পর র‌্যাব থানচির কেএনএফের ঘাটিতে এ অভিযান চালিয়েছে। গত অক্টোবর থেকে পার্বত্য চট্টগ্রামের মিয়ানমার ও ভারত সীমান্ত এলাকায় র‌্যাব ও সেনাবাহিনী উগ্রবাদী ও সন্ত্রাসী তৎপরতা দমনে অভিযান চালাচ্ছে। অভিযানের কারণে বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।’

এ সময় তার সাথে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো: কামরুল হাসান, র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মো: মশিউর রহমান, মিডিয়া উইংয়ের প্রধান কর্নেল খন্দকার আল মঈন, সেনাবাহিনীর রুমা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার কবিরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।