Naya Diganta

প্রত্যাশা থাকবে সিরিজ জয়ের : মিরাজ

বিপিএল শেষেই চলতি মাসে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড দল। এ দিকে নতুন করে আবারো প্রধান কোচ হয়ে বাংলাদেশে ফিরছেন চন্ডিকা হাথুরুসিংহে। বিপিএলে রান পাচ্ছেন নাজমুল হোসেন শান্ত-তৌহিদ হৃদয়রা। মিরাজ এখনো আশা দেখছেন বিপিএলে জ্বলে উঠার। আসন্ন এই সিরিজে নিজের প্রত্যাশা কথা বলেছেন মেহেদী হাসান মিরাজ।
চলতি মাসেই বাংলাদেশে আসছে ইংল্যান্ড। সেখানে তৌহিদদের ডাক পাওয়া নিয়ে মিরাজ বলেন, অবশ্য সুযোগ থাকবে। তার পরও আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দিকে নিজেকে মানিয়ে নেয়াটা কঠিন এবং গুরুত্বপূর্ণ।
সিরিজ এবং হাথুরু প্রসঙ্গে মিরাজের উক্তি, ‘আমরা তো ইংল্যান্ডের সাথে কখনো সিরিজ জিতিনি। অবশ্যই প্রত্যাশা তো থাকবেই সিরিজ জয়ের। জয়ের জন্যই মাঠে লড়বো।’ যোগ করেন, হাথুরু যেহেতু আগেও কোচ ছিল আমাদের সে সবকিছুই জানে। খেলোয়াড় এবং পরিবেশ সম্পর্কে তার পরিষ্কার ধারণা রয়েছে। ক্রিকেটারদের কোনো জায়গায় উন্নতি করতে হবে তা তিনি অবগত।’
তার দল ফরচুন বরিশাল দুর্দান্ত ছন্দে থাকলেও নিজের নামের প্রতি এখনো সুবিচার করতে পারেননি মিরাজ। ইতোমধ্যে সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়ে আপাতত মাঠের বাইরে আছেন। চোটে পড়ার আগে ৭ ইনিংসে ১৩৫ স্ট্রাইকরেটে করেছিলেন ১২২ রান। সাথে উইকেট নিয়েছেন পাঁচটি। ইনজুরি এবং দল নিয়ে জানালেন, ‘আল্লাহর রহমতে এখন ভালো। ব্যাটিং প্রাকটিস করছি, বোলিংটাও করা হচ্ছে। আশা করছি পরবর্তী ম্যাচ থেকেই খেলতে পারবো। লক্ষ্য রয়েছে শিরোপা জেতার। ভালো অবস্থানেই রয়েছে দল। সুতরাং ভালো কিছুই হবে।
সাকিব প্রসঙ্গে মিরাজের মূল্যায়ন, দেখেন সাকিব ভাই ভালো করছে বলেই কিন্তু দল একটা ভালো অবস্থায় রয়েছে। রেজাল্টও পক্ষে আসছে। এটা পজিটিভ দিক। এই ফর্মটা ধরে রাখলে অবশ্যই সামনে যেসব খেলা বা সিরিজ আছে এবং বিশ্বকাপ আছে তা দলের জন্যই ভালো হবে।
তৌহিদ হৃদয়, নাজমুল শান্ত বা জাকির হোসেন এদের পারফরম্যান্সে খুশি মিরাজ। ‘তাদের খেলা দেখতে ভালো লাগছে, ওরা পারফর্ম করছে। সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করছে। বিশেষ করে হৃদয় ভালো করছে, এটা অবশ্যই পজিটিভ দিক বাংলাদেশ ক্রিকেটের জন্য এবং টি-২০ বিশ্বকাপ থেকে শুরু করে সবখানেই ভালো খেলছে শান্ত। এটা খুবই ভালো। ’