Naya Diganta

ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা

ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা।

ময়মন‌সিংহের গৌরীপু‌রে জ‌মি নিয়ে বি‌রো‌ধের ঝগড়া থামাতে গেলে আব্দুল হালিম (৪৫) নামের এক‌ ব্যক্তিকে তার প্রতিবেশী কু‌পি‌য়ে হত‌্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ করেছে লোকজন। তাকে মুমূর্ষু অবস্থায় ময়মন‌সিংহ মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকাল সা‌ড়ে ১০টার দিকে উপজেলার মাওহা ইউ‌নিয়‌নের নহাটা বাজা‌রে এ ঘটনাটি ঘ‌টে।

আব্দুল্লাহ হালিম নহাটা গ্রা‌মের মৃত আনির উদ্দিন মাতাব্বরের ছেলে।

প‌রিবা‌রের লোকজন জানান, রাম দা‌য়ের কোপে আব্দুল হালিমের বাম হা‌তের দুটি আঙ্গুল হাত থে‌কে বি‌চ্ছিন্ন হ‌য়ে গে‌ছে এবং ঘাড়ের পেছ‌নের অংশ কে‌টে মারাত্মক রক্তক্ষরণ হ‌চ্ছে।

প্রদক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, নহটা গ্রামের আব্দুস সালামের স্ত্রী মালেকা খাতুনের সাথে প্রতি‌বেশী মরহুম আব্দুর রাশিদের ছেলে রোবেল মিয়া, জুয়েল মিয়া ও সুহেল মিয়াদের সাথে দীর্ঘ দিন ধ‌রে জমি নিয়ে বিরোধ চলছিল। এই বি‌রো‌ধের জেরেই রোববার স্থানীয় নহাটা পূর্ব বাজারে রোবেল মিয়ার মিষ্টির দোকানের সামনে মালেকা খাতুনের সাথে তা‌দের ঝগড়া হয়। এই ঝগড়া থামা‌তে গে‌লে প্রতিপক্ষ রুবেল গংরা আব্দুল হালিমের ওপর হামলা চা‌লি‌য়ে এলোপাতা‌ড়ি কু‌পি‌য়ে গুরুতর আহত ক‌রে।

প্রত‌্যক্ষদর্শী স্থানীয় ব‌্যবসা‌য়ী রতন মিয়া জানান, আব্দুল হালিম তাদের ঝগড়া থামা‌নো শেষে পা‌শের এক‌টি দোকা‌নের সাম‌নে ছি‌লেন। এ সময় রু‌বেল গংরা এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা তা‌কে উদ্ধার করে রক্তাক্ত অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

বর্তমানে আব্দুল হেলিম আঙ্কাজনক অবস্থায় ময়মন‌সিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার পরপরই রু‌বেল গংরা পা‌লি‌য়ে যায় এবং এলাকায় পু‌লিশ মোতা‌য়েন করা হয়।

গৌরীপুর থানার উপ-প‌রিদর্শক শরীফ হোসেন জানান, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।