Naya Diganta

নাসিকের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন জাপানি রাষ্ট্রদূত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে জাপানি রাষ্ট্রদূত ইউয়ামা কিমিনোরি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনা এবং উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন জাপান রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। গতকাল সকালে তার নেতৃত্বে এম্বাসির একটি দল নাসিকের নির্মিত বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।
প্রতিনিধি দলটি জালকুড়ি বর্জ্য বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেন। পরে সিদ্ধিরগঞ্জ লেক, আলী আহাম্মদ চুনকা পাঠাগার, শেখ রাসেল নগর পার্ক, বাবুরাইল লেক পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে দুপুরে সিটি করপোরেশনের নগর ভবনে শহরের উন্নয়ন এবং পরিকল্পনা শীর্ষক আলোচনা সভায় যোগ দেন রাষ্ট্রদূত। সেখানে সিটি করপোরেশনের চলমান উন্নয়ন কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হলে সন্তোষ প্রকাশ করেন তিনি। পরিদর্শন শেষে জাপান রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেন, জাপান বরাবরই উন্নয়ন কার্যক্রমে অংশীদার হতে আগ্রহী। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিকল্পনাগুলো আমাদের সন্তুষ্ট করেছে। কিভাবে এই উন্নয়ন কার্যক্রম বেগবান করা যায় সেজন্য আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।
নাসিক মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী বলেন, জাপানের সহযোগিতার ফলে নারায়ণগঞ্জে বেশ কিছু উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে পেরেছি। জাইকার সহায়তা আমাদের অনেক বেশি উপকার হয়েছে। ধারাবাহিক উন্নয়নের জন্য সহযোগী সংস্থাগুলোর সহায়তা আমাদের প্রয়োজন। তাদের মাধ্যমেই নগরবাসীকে আরো বেশি সুযোগ সুবিধা প্রদান করা সম্ভব।
সভায় সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, নাসিক সিও শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল আলম, নগর পরিকল্পনাবি মঈনুল ইসলাম প্রমুখ।