Naya Diganta

বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে মদ কিনতে গিয়ে জাবির ২ শিক্ষার্থী আটক

বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে মদ কিনতে গিয়ে জাবির ২ শিক্ষার্থী আটক

বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্স বরাদ্দ নিয়ে মদ কিনতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। বর্তমানে তারা পুলিশ হেফাজতে রয়েছেন।

শনিবার রাত ৮টার দিকে রাজধানীর বংশাল থানার ঢাকা ব্যাংকের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটক হওয়া শিক্ষার্থীরা হলেন ৪৩ ব্যাচের রিপন সাহা (২৮) ও ৪৪ ব্যাচের জুয়েল আহমেদ (২৭)।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মজিবুর রহমান।

তিনি জানান, আটকরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের সাথে চালক আব্দুল্লাহ দুলালকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে মদ জব্দ করা হয়েছে।

জাবির একটি সূত্রে জানা যায়, ‘কয়েকদিন পরেই জাবির ৪৩তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব (র‌্যাগ ডে) উদযাপন করা হবে। অনুষ্ঠান উপলক্ষে বংশাল এলাকায় মদ কেনার পরিকল্পনা করা হয়। পরিকল্পনা অনুযায়ী রোগী আনার কথা বলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের অ্যাম্বুলেন্স ব্যবহার করে মদ কেনা শেষে ক্যাম্পাসের উদ্দেশ্যে ফিরছিলেন তারা। পথে ঢাকা ব্যাংকের কাছে পৌঁছানোর পর পুলিশ অ্যাম্বুলেন্সটি আটক করে।

জাবি মেডিকেলের কর্মরত ডা: নিং তম সিং বলেন, ৪৩ ব্যাচের ফার্মেসি বিভাগের অনিক নামে এক শিক্ষার্থী অ্যাম্বুলেন্স বরাদ্দ নিয়েছে। ইসলামী ব্যাংক হাসপাতালের কাকরাইল শাখা থেকে রোগী পরিবহনের কথা বলে তারা গাড়িটি নিয়ে যায়।’

বিশ্ববিদ্যিালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, অ্যাম্বুলেন্স যেহেতু চিকিৎসাকেন্দ্রের অধীনে, তারা বিষয়টি দেখবে। আমি এই বিষয়ে কিছু জানি না।