Naya Diganta

বছরের প্রথম মাসেই সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৩২২ জনের

বছরের প্রথম মাসেই সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩ হাজার ৮০৪ জন। জানুয়ারির প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত এই দুর্ঘটনা ঘটেছে বলে গতকাল বুধবার সেভ দ্য রোড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। দেশের ১৭টি জাতীয় দৈনিক, ২০টি টেলিভিশন চ্যানেল, ২২টি নিউজ পোর্টালসহ বিভিন্ন সংবাদ সংস্থার তথ্যের পাশাপাশি সারা দেশে সেভ দ্য রোডের স্বেচ্ছাসেবীদের প্রাপ্ত তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।
সেভ দ্য রোডের মহাসচিব শান্তা ফারজানা স্বাক্ষরিত এক প্রতিবেদনে বলা হয়েছে, অনিয়ন্ত্রিত গতিতে বাহন পরিচালনা আর আইনের প্রতি শ্রদ্ধা না থাকায় জানুয়ারি মাসে ১ হাজার ৩২৮ মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন ১ হাজার ৩৫৪ জন, নিহত হয়েছেন ৮০ জন। ৫৭৯টি দুর্ঘটনায় আহত ৬৫৯ এবং নিহত হয়েছেন ৬৭ জন, ৭৬০টি বাস দুর্ঘটনায় আহত ৮৬৫ এবং নিহত হয়েছেন ১০১ জন, সিএনজি-নাসিমন-করিমনসহ অবৈধ বিভিন্ন বাহনে ৮৭৬টি দুর্ঘটনায় আহত হয়েছেন ৯২৬ এবং নিহত হয়েছেন ৭৪ জন।
সেভ দ্য রোডের পক্ষ থেকে আরো জানানো হয়, ১ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত নৌপথ দুর্ঘটনা ঘটেছে ৬১টি। এতে আহত হয়েছে ৮৭ জন, নিহত হয়েছে ১৬ জন। রেলপথ দুর্ঘটনা ঘটেছে ২৬টি। আহত হয়েছে ৪৬। নিহত হয়েছে ১১ জন।