Naya Diganta

ডান্ডাবেড়ি পরিয়ে কারাগার থেকে কোর্টে আনা হলো জামায়াত নেতাকে

ডান্ডাবেড়ি পরিয়ে কারাগার থেকে কোর্টে আনা জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল ও ছাত্রশিবিরের সাবেক সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খান।

জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল ও ছাত্রশিবিরের সাবেক সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খানকে ২০১২ সালের রমনা থানার একটি মামলায় হাজিরা দিতে সোমবার (৩০ জানুয়ারি) পুরান ঢাকার সিএমএম আদালতে আনা হয়। এ সময় তার হাতে হ্যান্ডকাপ ও পায়ে ডান্ডাবেড়ি পরিহিত অবস্থায় দেখা যায়।

এ ঘটনায় মানবাধিকার লংঘনের অভিযোগ করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। তিনি বলেন, মাওলানা রফিকুল ইসলাম খান একটি দলের কেন্দ্রীয় সহকারি সেক্রেটারি জেনারেল, সাবেক মহানগর আমির। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য। তিনি একজন রাজবন্দি। তিনি কোনো সাধারণ কয়েদি নয়। কিন্তু তাকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ভোর সকালে ডান্ডাবেড়ি পরিয়ে পুরান ঢাকার আদালতে আনা হয়। সেখানে কোর্ট হাজতে সারাদিন থাকার পর আবার সন্ধ্যায় গাজীপুরে নিয়ে যাওয়া হয়। এ পুরো সময় তার পায়ে ডান্ডাবেড়ি পরিয়ে রাখা হয়েছে। যা সংবিধান ও মানবাধিকারের চরম লংঘন। কোনো অবস্থাতেই তাকে পুলিশ ডান্ডাবেড়ি পরাতে পারে না। মূলত হয়রানির উদ্দেশ্যেই এটি করা হয়েছে।