Naya Diganta
ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন

সাত্তারের প্রধান প্রতিদ্বন্দ্বী আসিফের খোঁজ মিলছে না

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ তিন দিন ধরে নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল বিকেলে তার স্ত্রী মেহেরুন্নেছা মেহেরিন স্থানীয় সাংবাদিকদের এ অভিযোগ করেন।
তিনি বিএনপির বহিষ্কৃত নেতা এবং এই আসনের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার প্রধান প্রতিদ্বন্দ্বী। আবু আসিফ আহমেদও আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দলের প্রাথমিক পদ থেকে তাকেও বহিষ্কার করেছে উপজেলা বিএনপি। আবু আসিফ আহমেদের স্ত্রী আরো বলেন, তার স্বামী আশুগঞ্জ-সরাইল এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু শুক্রবার সন্ধ্যার পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। ওই দিন আমি ঢাকায় ছিলাম। বাসার লোকজন জানায়, শুক্রবার বিকেলে তিনি মোবাইল ফোন বাসায় রেখে বেরিয়ে আর বাসায় ফেরেননি। তিনি কোথায় ও কী অবস্থায় আছেন, তা বুঝতে পারছি না।


তিনি আরো বলেন, ‘গত বুধবার আমার স্বামী আবু আসিফের নির্বাচনী প্রচারণা প্রধান মুসা মিয়াকে ডিবি পুলিশ উঠিয়ে নিয়ে যায়। তিনি একজন ৮০ বছর বয়সী বৃদ্ধ মানুষ ও এলাকার স্বনামধন্য সালিসকারক। পরে জানতে পারি গ্রাম্য ঝগড়ার মীমাংসিত ঘটনার মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। ওই দিন থেকে নির্বাচনী প্রচারণার সমন্বয়ক আমার ছোট ভাই শাফায়াত সুমনকেও খুঁজে পাওয়া যাচ্ছে না।’ তিনি এ ব্যাপারে শিগগিরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দেবেন বলেন জানান।
মেহেরুন্নেছা মেহেরিন আরো বলেন, ‘আমাদের বাড়িতে পুলিশ এসে অযথা তল্লাশি করে হয়রানি করছে। প্রতিনিয়ত আমাদেরকে হুমকি-ধমকি দেয়া হচ্ছে। বাড়ির সামনেও কিছু পুলিশ আসা-যাওয়া করছে। বাসায় যেন কোনো লোক আসতে না পারে সে জন্য কয়েকজন বাসার সামনে দাঁড়িয়ে থাকে। কাজের লোক এলেও ছবি তুলে রাখে, ভিডিও করে রাখে। এভাবে তো আর সুষ্ঠু নির্বাচন হয় না। প্রচারণার ক্ষেত্রেও লেভেল প্লেয়িং ফিল্ড নেই। ভোট কেন্দ্রে যাদেরকে এজেন্ট দেবো তাদেরকেও হুমকি দেয়া হচ্ছে। তিনি বলেন, তারা একজনকে জেতাবে এটি আগেই বললেই তো পারত।’


এ বিষয়ে জানতে চাইলে আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান বলেন, এ ব্যাপারে আবু আসিফ আহমেদের পরিবার লিখিত কোনো অভিযোগ দেয়নি। তার বাড়ির সামনে যে লোকজনের ছবি তোলার কথা বলা হচ্ছে, তা আমদের জানা নেই। অন্য কোনো সংস্থার লোকজন হতে পারে।’
আগামী বুধবার ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বহিষ্কৃত বিএনপি নেতা ও পাঁচবারের সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বহিষ্কৃত বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আবদুল হামিদ ভাসানী ও জাকের পার্টি মনোনীত জহিরুল ইসলাম জুয়েল। এ ছাড়া জাতীয় পার্টির সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা প্রতীক বরাদ্দের পর বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।