Naya Diganta

ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির নিরঙ্কুশ জয়

ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির নিরঙ্কুশ জয়

ভোলা জেলা আইনজীবী সমিতির ২০২৩ সালের নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতটি পদে বিএনপি সমর্থিত প্যানেল এবং তিনটিতে আওয়ামী সমর্থিত প্যানেল নির্বাচিত হয়েছেন।

শনিবার উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে ভোলা জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। এতে ১৩টি পদের বিপরীতে দুটি প্যানেল ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ফলাফলে জানা গেছে, বিএনপি সমর্থিত প্রার্থী সভাপতি পদে অ্যাডভোকেট মো: সালাউদ্দিন হাওলাদার নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট স্বপন কৃষ্ণ দে পেয়েছেন ৮২ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো: ইফারুল হাসান শরীফ নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯৬ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত এ্যাডভোকেট মাহবুবল হক লিটু পেয়েছেন ৯৩ ভোট।

নির্বাচনে সহ-সভাপতির দুটি পদে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আবুল কাশেম ও বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো: ইউসুফ (১), সহ-সাধারণ সম্পাদক দুটি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রর্থী অ্যাডভোকেট মেজবাহুল আলম ও অ্যাডভোকেট মো: মামুনুর রহমান, অর্থ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো: তোহা, ধর্ম, ক্রীড়া ও সংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো: মাহবুবর রহমান, পাঠাগার সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট বাবুল হাসান ও বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমান নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো: ইউসুফ (২), অ্যাডভোকেট মো: সালাউদ্দিন আহমেদ প্রিন্স, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো: মওদুদ আলম টুটুল নির্বাচিত হয়েছেন।

রিটার্নিং অফিসার হিসেবে নির্বাচন পরিচালনা করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলী হায়দার কামাল ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: বায়েজিদ এবং অ্যাডভোকেট মো: তৈয়ব প্রমুখ।