Naya Diganta

জামায়াত বৈধ দল হওয়া সত্ত্বে রাজপথে কথা বলতে দেয়া হচ্ছে না : ভারপ্রাপ্ত আমির

জামায়াতে ইসলামী একটি বৈধ ও সংসদে বারবার প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল হওয়া সত্ত্বেও জামায়াতকে রাজপথে কথা বলতে দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত আমিরে জামায়াত ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

শনিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন, ন্যায়বিচার ও মানবাধিকার আজ ভয়াবহ রূপ লাভ করেছে। এ সরকারের ১৪ বছরের শাসনামলে দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহ ধ্বংস করে দেয়া হয়েছে। বিশেষ করে দেশে নির্বাচন ব্যবস্থা বলতে এখন আর কিছু নেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি আরো বলেন, জামায়াত কোনো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গেলেই তাতে বাধা দেয়া হচ্ছে। গ্রেফতার করে ও নির্যাতন করে নেতাকর্মীদের হাত-পা ভেঙে দেয়া হচ্ছে। প্রায় প্রতিদিনই নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলায় আসামি করা হচ্ছে। বর্তমানে সারাদেশে প্রায় এক হাজার নেতাকর্মী আটক রয়েছে। সারা দেশে মামলা সংখ্যা প্রায় ১৫ হাজার।

মুজিবুর রহমান বলেন, সরকার জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করে অন্যায়ভাবে কারাগারে আটক করে রেখেছে। নায়েবে আমির ও সাবেক এমপি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে ১৩ বছর যাবৎ, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামকে ১২ বছর যাবৎ, সাবেক এমপি আব্দুল খালেক মণ্ডলকে সাত বছর যাবৎ, নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা আনম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে প্রায় ১৭ মাস যাবৎ কারাগারে আটক রাখা হয়েছে। জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ অবিলম্বে আমিরে জামায়াতসহ সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছে।

-প্রেস বিজ্ঞপ্তি