Naya Diganta

বঙ্গবন্ধুর আদর্শ বিরোধীকে নিয়েই নাচছে স্থানীয় আওয়ামী লীগ : ভাসানী

বঙ্গবন্ধুর আদর্শ বিরোধীকে নিয়েই নাচছে স্থানীয় আওয়ামী লীগ : ভাসানী

চল্লিশ বছর ধরে যে লোকটি বঙ্গবন্ধুর আদর্শের বিরুদ্ধে কথা বললেন, স্থানীয় আওয়ামী লীগ আজ তাকে নিয়েই নাচছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী।

আশুগঞ্জ উপলোর বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী প্রচারণা শেষে শুক্রবার রাত ১০টায় আশুগঞ্জ প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী বলেন, জাতীয় পার্টি গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সরকারের জন্য সবচেয়ে বড় নেয়ামক। জাতীয় পার্টি মহাজোটের শরীক দল হয়েও বিরোধী দলের দায়িত্ব নিয়ে সংসদকে কার্যকর রেখেছে। অথচ এখানকার স্থানীয় আওয়ামী লীগ উল্টো পথে হাঁটছে।

তিনি বলেন, আশুগঞ্জ-সরাইলের মানুষ মাননীয় প্রধানমন্ত্রী ও পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদকে ভালবাসেন। তারা লাঙ্গল প্রতীকে ভোট দিতে চায়। সুষ্ঠু নির্বাচন হলে লাঙ্গল বিপুল ভোটে বিজয়ী হবে।

মতবিনিময় সভায় জাপা প্রার্থী আরো বলেন, আশুগঞ্জ-সরাইলের ব্যাপক অর্থনৈতিক গুরুত্ব থাকলেও আমরা বরাবরই উন্নয়ন বঞ্চিত। আমাদের বয়োজ্যৈষ্ঠ নেতা উকিল আব্দুস সাত্তার বার বার এমপি-মন্ত্রী হয়েও এলাকার কাঙ্ক্ষিত উন্নয়নে ভূমিকা রাখতে পারেনি। তাই মানুষ পরিবর্তন চায়।

তিনি বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতাদের প্রচারণায় মানুষ ভোটকেন্দ্রে যেতে নিরুৎসাহিত হচ্ছে। তারা অবলিলায় বক্তৃতা বিবৃতিতে বলে বেড়াচ্ছেন, সাত্তার সাহেব আবার এমপি হয়েই গেছেন। তাহলে আর ভোটের কী প্রয়োজন রয়েছে? ডিক্লার দিয়ে দিলেই হয়।

তিনি হুশয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচনে কোনোরূপ অনিয়ম বা ইঞ্জিনিয়ারিং করলে নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হবার পাশাপাশি সরকারেও দায় নিতে হবে।

এসময় তার সাথে আশুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মেরাজুল হক সিকদার, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন মুন্সী, উপজেলা জাপা নেতা জামাল আহমেদ, উজ্জ্বল মিয়াসহ জাতীয় পার্টির স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।