Naya Diganta

ঈশ্বরগঞ্জে ধর্ষণ ও ধর্ষণচেষ্টার শিকার ২ প্রতিবন্ধী, গ্রেফতার ২

ঈশ্বরগঞ্জে ধর্ষণ ও ধর্ষণচেষ্টার শিকার ২ প্রতিবন্ধী, গ্রেফতার ২

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক প্রতিবন্ধীকে ধর্ষণ ও আরেক প্রতিবন্ধীকে ধর্ষণচেষ্টার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) উপজেলার পাঁচপাড়া ও চরআলগী থেকে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়।

আটক দু’জন হলেন নূরুল আমিন ও মামুন। নূরুল আমিন মাইজবাগ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে। আর মামুন উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের আবুল কাশেমের ছেলে।

জানা যায়, গত ২০ জানুয়ারি বিকেলে পৌর সদরের হাসপাতাল রোডের মারফত চেয়ারম্যান প্লাজায় অবস্থিত আইটি পার্কে ধর্ষণের শিকার হয় এক বাক ও শারীরিক প্রতিবন্ধী কিশোরী (১৬)। টাকার লোভ দেখিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন প্রতিষ্ঠানটির প্রশিক্ষক নূরুল আমিন (২৬)। এ ঘটনায় ভিকটিমের মা থানায় মামলা করলে অভিযুক্ত নূরুল আমিনকে গ্রেফতার করা হয়।

অপরদিকে ২৫ জানুয়ারি দুপুরে হাশের আলগী গ্রামের বাকপ্রতিবন্ধী বালিকাকে (১০) ধর্ষণের চেষ্টা করেন মামুন (১৯) নামের এক কিশোর। ওই সময় প্রতিবেশী আলমগীর কবির ঘটনাটি দেখে ফেলেন। তিনি এলাকার লোকজনের সাহায্যে মামুনকে আটক করে পুলিশে দেন।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) পীরজাদা শেখ মোহাম্মাদ মোস্তাছিনুর রহমান জানান, ‘দুই প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে তাদের দু’জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।’