Naya Diganta

১১ ডিগ্রিতে নামল দেশের তাপমাত্রা

১১ ডিগ্রিতে নামল দেশের তাপমাত্রা

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া রাজারহাট ১৩ দশমিক ২, যশোর, বদলগাছী, চুয়াডাঙ্গা, ঈশ্বরদী, ডিমলা ও শ্রীমঙ্গলে ১৪, কুমিল্লায় ১৪ দশমিক ২, গোপালগঞ্জ ও বরিশালে ১৪ দশমিক ৫, ভোলায় ১৪ দশমিক ৬ এবং সৈয়দপুরে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এসব এলাকায় শীতের তীব্রতা ধীরে ধীরে বাড়ছে। ভোর রাতে কুয়াশাও পড়ছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২, রাজশাহীতে ১৬ দশমিক ২, রংপুরে ১৫ দশমিক ৮, ময়মনসিংহে ১৬, সিলেটে ১৭ দশমিক ৩, চট্টগ্রামে ১৯, খুলনায় ১৬ দশমিক ৩ এবং বরিশালে ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ৩১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পরের তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

মঙ্গলবার সকাল থেকে পরের ২৪ ঘণ্টার আবহায়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ আন্দামান সাগর এবং এর কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর সাগর এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও আরও ঘনীভূত হতে পারে। এর একটি বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।