Naya Diganta

মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান

মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান।

টাঙ্গাইলের মির্জাপুরে পরিবেশের ছাড়পত্র বিহীন ইটভাটা পরিচালনার দায়ে মালিককে কোটি টাকার বেশি জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৩০ নভেম্বর) মির্জাপুরের বিভিন্ন এলাকায় দিনব্যাপী অভিযানকালে এই জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক এবং পরিবেশ অধিদফতর প্রধান কার্য়ালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুজুন্নেছা আক্তার।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জমির উদ্দিন এবং সহকারী পরিচালক তুহিন আলম। অভিযানে প্রসিকউটরের দায়িত্ব পালন করেন টাঙ্গাইল পরিবেশ অধিফতরের পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর।

জানা গেছে, বুধবার টাঙ্গগাইল পরিবেশ অধিদফতরের উদ্যোগে মির্জাপুরের আজগানা ইউনিয়নের বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান চলে। এ সময় পরিবেশের ছাড়পত্র না থাকায় অবৈধ ৯টি ইটভাটা মালিককে এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা এবং কিলন ভেঙে দেয়া হয়। অভিযানে অন্তত দুই লাখ কাঁচা ইট ফায়ার সার্ভিসের সহায়তায় পানি দিয়ে নষ্ট করা হয়।

অভিযানকালে নিউ সান ব্রিকস, জে এম বি পলাশ এন্টারপ্রাইজ, এইচ বি এম এন্টারপ্রাইজ, নিউ এম বি এম ব্রিকস, নিউ দেওয়ান ব্রিকস প্রত্যেকটিতে ২০ লাখ টাকা করে, এম আর বি শিকদার ব্রিকস, হাজী আনছার আলী ব্রিকস, জে এস বি ব্রিকসের প্রত্যেকটিতে পাঁচ লাখ এবং ভাই ভাই ব্রিকসকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

টাঙ্গাইল পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল বলেন, পরিবেশ সুরক্ষায় এ ধরনের অভিযান চলমান থাকবে।