Naya Diganta

ফুলবাড়ীতে সাংবাদিক পরিচয়ে প্রতারণা, আটক ৩

ফুলবাড়ীতে সাংবাদিক পরিচয়ে প্রতারণা, আটক ৩

সাংবাদিক ও ওষুধ প্রশাসনের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। এ সময় তাদের দুই সহযোগী কৌশলে পালিয়েছেন।

সোমবার রাত ৮টার দিকে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের শিমুলতলা বাজারে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন, জেলার উলিপুর উপজেলার যমুনা ডালিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে এবং শীর্ষ নিউজ-২৪-এর কুড়িগ্রাম জেলা প্রতিনিধি পরিচয়দানকারী সিরাজুল ইসলাম (২৯), একই উপজেলার মালতিবাড়ী মোল্লাপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে ওষুধ প্রশাসনের কর্মকর্তা পরিচয় দানকারী মিঠু মিয়া (৩০) ও নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ এলাকার মনির উদ্দিনের ছেলে এবং সিএনএন ওয়ার্ল্ড-২৪-এর রংপুর বিভাগীয় প্রতিনিধি পরিচয়দানকারী আব্দুল আজিজ মিয়া (৩৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাত ৮টার দিকে পাঁচ সদস্যের একটি দল শিমুলতলা বাজারের মজিবর রহমানের ওষুধের দোকান ও আনিছুর রহমানের আয়শা ফার্মেসিতে গিয়ে নিজেদেরকে ওষুধ প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দেন। এ সময় তারা দোকানের ড্রাগ লাইসেন্স ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ আছে কিনা দেখতে চান। দোকানদার লাইসেন্স দেখাতে ব্যর্থ হলে তারা দুই দোকানের মালিকের কাছে ২০ হাজার টাকা দাবি করেন। দাবির টাকা না দিলে মামলার হুমকি দেন তারা।

এরপর পাশের আশরাফুলের চায়ের দোকানে গিয়ে অপরিচ্ছন্ন পরিবেশের অজুহাতে পাঁচ হাজার টাকা আদায় করেন। তাদের অসংলগ্ন কথা-বার্তায় দোকানদারদের সন্দেহ হলে উপস্থিত লোকজন তাদের আটক করে পুলিশে খবর দেয়।

এ সময় কৌশলে কুড়িগ্রাম সদর উপজেলার সবুজপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে আব্দুস ছালাম (৩৬) ও উলিপুর ধরনীবাড়ী এলাকার আবুল কাশেমের ছেলে মোস্তাফিজার রহমান বাবু (২৮) পালিয়ে যান। পরে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাকি তিনজনকে আটক করে থানায় নিয়ে আসে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুর রহমান সত্যতা নিশ্চিত করে জানান, পাঁচজনের বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা দায়ের করে বিকালে আটক তিনজনকে জেল হাজতে পাঠানো হয়েছে।