Naya Diganta

দিনাজপুরের ঘোড়াঘাটে যুবকের আত্মহত্যা

দিনাজপুরের ঘোড়াঘাটে যুবকের আত্মহত্যা

দিনাজপুরের ঘোড়াঘাটে চয়ন কণ্ঠ (১৭) নামে এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ। স্বজনদের দাবি আত্মহত্যা করেছে সে।

মঙ্গলবার সকালে উপজেলার ৪ নম্বর ঘোড়াঘাট ইউপির করঞ্জী গ্রামের নিজ ঘর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে সকালে নিজ ঘরের তীরের সাথে মাফলারে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পায় পরিবারের সদস্যরা।

চয়ন কণ্ঠ করঞ্জী গ্রামের সজল কণ্ঠের ছেলে। সে কামদিয়া নুরুল হক ডিগ্রি কলেজে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। চার ভাই বোনের মধ্যে সে দ্বিতীয়। বড় বোনের বিয়ে হয়েছে গাইবান্ধা জেলায়। ছোট ভাই দুটির বয়স ছয় ও নয় বছর।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দু’বছর আগে চয়নের মা মারা যান। সেই থেকে ছোট দু’ভাই ও বাবাকে নিয়ে একা হয়ে পড়ে সে। নিজে কলেজে যাওয়া, আবার কলেজ থেকে এসে ছোট দু’ভাই ও বাবার জন্য খাবার রান্না করে খাওয়ানোর দায়িত্ব এসে পড়ে তার কাঁধে। তার বাবা মাসিক ১৮০০ টাকা বেতনে স্থানীয় একটি কলেজের নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করেন। সব মিলিয়ে অভাব অনটনে দিন কাটতো তাদের।

চয়নের বড় চাচা রতন কণ্ঠ বলেন, ‘মানসিক বিকারগ্রস্ত হয়ে সে আত্মহত্যা করেছে। অন্য কোনো কারণ নেই। তার মা মারা যাওয়ার পর এই অল্প বয়সে পুরো সংসারের দায়িত্ব তার কাঁধে এসে পড়ে।

চয়নের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির।

তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই। তার বাবা থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। সুরতহাল রিপোর্টেও হত্যার কোনো আলামত মেলেনি। তাই সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে লাশ পরিবারকে হস্তান্তর করা হয়েছে।