Naya Diganta

১২ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি গাজীপুরের আগুন

১২ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি গাজীপুরের আগুন

গাজীপুরের সামিম টেক্সটাইল মিলের তুলার গুদামে লাগা আগুন মঙ্গলবার বেলা ১২টা পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে।

এর আগে সোমবার দিবাগত রাত ১২টার দিকে নগরীর ভবানীপুর এলাকায় এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন।

তিনি জানান, সোমবার দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারি পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরো একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো বলেন, আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না। তবে বেলা ১২টা পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। এ ঘটনায় কোনো হতাহত নেই।

জানা যায়, তুলার গুদাম হওয়ায় আগুন নিয়ন্ত্রণে সময় বেশি লাগছে। আগুনে বিপুল পরিমাণ তুলা ও অন্যান্য মালামাল পুড়ে গেছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।