Naya Diganta

নদী দখল ও পরিবেশ দূষণের বিরুদ্ধে সাভারে গণ-জমায়েত

নদী দখল ও পরিবেশ দূষণের বিরুদ্ধে সাভারে গণ-জমায়েত

সাভার পৌর এলাকার থানাঘাটে বংশী নদীর পাড়ে নদী দখল ও পরিবেশ দূষণের বিরুদ্ধে গণ-জমায়েত অনুষ্ঠিত হয়ছে।

শনিবার দুপুরে নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদের (নপউপ) ব্যানারে গণ-জমায়েত অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি কৃষিবিদ ড. মো: রফিকুল ইসলাম মোল্লার সভাপতিত্বে সাভার নাগরিক কমিটি, সাভার দূর্নীতি প্রতিরোধ কমিটি, সচেতন নাগরিক কমিটি (সনাক), বাংলাদেশ মহিলা পরিষদ, সাভার এনজিও সমন্বয় পরিষদ, সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট, সাভার উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, জাগ্রত বিবেক ফাউন্ডেশন, সাভার সিটিজেন ক্লাব, স্বাধীনতা শিক্ষক পরিষদ, লায়ন্স ক্লাব, সাভার উপজেলা ওলামা পরিষদ ও সাভার ক্লাবসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান এ গণ-জমায়েতে অংশ নেয়।

গণ-জমায়েতে বক্তারা বলেন, এক সময় এ নদীতে নৌকা ভ্রমন ও আনন্দ করা যেত। কিন্তু দুঃখজনক হলেও সত্য বর্তমানে নৌকা ছাড়াই নদী পার হওয়া যায়। সাভারকে বাঁচাতে হলে নদীকে বাঁচাতে হবে। এ সময় বক্তারা অবৈধ দখলদার বিরুদ্ধে সবাই রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

দূষণমুক্ত সাভার চাই, ক্লিন ও সবুজ সাভার চাই, নয়ারহাট থেকে সাভার পর্যন্ত অভ্যন্তরীণ পানি প্রবাহ বন্ধ কেন কর্তৃপক্ষ জবাব চাই, বংশী বাঁচান, ধলেশ্বরী বাঁচান, নদী বাঁচান ও পরিবেশ বাঁচানসহ বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন উপস্থিত লোকজনেরা।

গণ-জমায়েতে সাভার সিটিজেন ক্লাবের সভাপতি মো: কামরুজ্জামান লিটন, নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ শামসুল হক, বিশিষ্ট শিক্ষানুরাগী মো: সালাউদ্দিন খান নঈম, বাংলাদেশ মহিলা পরিষদের পারভিন ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।