Naya Diganta

কুমিল্লায় বিএনপির সমাবেশ : মঞ্চে খালেদা জিয়ার জন্য খালি চেয়ার

কুমিল্লায় বিএনপির সমাবেশ : মঞ্চে খালেদা জিয়ার জন্য খালি চেয়ার

কুমিল্লায় বিএনপির গণসমাবেশের মঞ্চে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য খালি চেয়ার রাখা হয়েছে।

শনিবার সকালে কুমিল্লা টাউন হল মাঠে গিয়ে দেখা যায়, মঞ্চের মাঝখানে বড় দুটি চেয়ার রাখা হয়েছে। দুটি চেয়ারের একটি খালেদা জিয়ার ও অন্যটিতে রাখা হয়েছে জিয়াউর রহমানের প্রতীকী ছবি।

এছাড়া চেয়ারের দু’পাশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের চেয়ার রাখা হয়েছে।

সমাবেশের আয়োজক কমিটির নেতৃবৃন্দরা জানিয়েছেন, দুপুরের পর সমাবেশের কার্যক্রম শুরু হবে। তখন এ দুটি চেয়ারটি খালি থাকবে। দলীয় চেয়ারপারসনের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক এই চেয়ার রাখা হয়েছে।

শনিবার সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা টাউন হল মাঠে আসছেন। পরো কুমিল্লা সকাল থেকেই মিছিলের নগরীতে পরিণত হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন বলেন, হাজার হাজার নেতাকর্মী কুমিল্লামুখী হয়েছেন। সড়কগুলোতে এখন নেতাকর্মীদের ভিড়।

কেন্দ্রীয় বিএনপির বহিষ্কৃত সদস্য ও কমিল্লা সিটি করপোনেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর নেতাকর্মীরাও মিছিলে মিছিলে মাঠে প্রবেশ করেছে। এছাড়া সদস্য সচিব হাজী জসিম উদ্দিনের নেতাকর্মীরাও গতকাল থেকে মাঠে অবস্থান করেছে।

এছাড়া মাঠে রয়েছন চাঁদপুরের ফরিদগঞ্জ, হাজীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়াসহ কুমিল্লার ১৭টি উপজেলার বিএনপির নেতাকর্মীরা।অনেকেই শীতের রাতকে উপেক্ষা করে দু’দিন আগে থেকেই মাঠে আসতে শুরু করেছেন।