Naya Diganta

নতুন নেতৃত্ব পেলো বাচসাস

নতুন নেতৃত্ব পেলো বাচসাস

চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে ১৮৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন রাজু আলীম। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদল আহমেদ পেয়েছেন ১০৬ ভোট। সাধারণ সম্পাদক পদে ২২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রিমন মাহফুজ।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল ইসলাম মানিক পেয়েছেন ৮৫ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অঞ্জন রহমান ও রাশেদ রাইন। সহ-সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন রাহাত সাইফুল। অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রেজাউর রহমান রিজভী, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হুরায়রা মুরাদ, দফতর সম্পাদক আহমেদ তেপান্তর (আওয়াল)।

নির্বাহী সদস্য পদে ১১ জনের মধ্যে ৯ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন আনিসুল হক রাশেদ, আমিনুর ইসলাম লিটন, মাইনুল হক ভূঁইয়া, রাফি হোসেন, রুহুল আমিন ভূঁইয়া, রুহুল সাখাওয়াত, লিটন এরশাদ, লিটন রহমান ও শফিউল্লাহ সুমন। প্রতিদ্বন্দ্বী না থাকায় সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন আঞ্জুমান আরা শিল্পী।

এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৫৩৩। ভোট দিয়েছেন ৩০১ জন। বাতিল হয়েছে একটি ভোট। সাতটি ভোট ব্যালট বাক্সে ড্রপ করেননি সংশ্লিষ্ট ভোটাররা। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক ফরিদ বাশার। তার সাথে ছিলেন আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

বাচসাসের ২০২২-২৪ মেয়াদের এবারের নির্বাচন হয়েছে প্যানেলবিহীন। মোট ২১টি পদের বিপরীতে লড়েছেন ৩৪ জন প্রার্থী।